ছাত্রীদের যৌন হয়রানি, ভিকারুননিসার শিক্ষক মুরাদ কারাগারে

  © ফাইল ছবি

ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগে করা মামলায় ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের রাজধানীর আজিমপুর শাখার জ্যেষ্ঠ শিক্ষক মুরাদ হোসেন সরকারেকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) দুদিনের রিমান্ড শেষে তাকে আদালতে হাজির করে পুলিশ। এরপর মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কারাগারে আটক রাখার আবেদন করেন। অন্যদিকে আসামির আইনজীবী চিকিৎসার সুযোগ চেয়ে আবেদন করেন।

শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসিম আসামিকে কারাগারে পাঠানোর আদেশ দেন। একই সঙ্গে কারাবিধি অনুসারে তাকে চিকিৎসা দেওয়ার জন্য কারা কর্তৃপক্ষকে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন।

এর আগে গত ২৭ ফেব্রুয়ারি মুরাদ হোসেনকে আদালতে হাজির করে ৭ দিনের রিমান্ডে নিতে আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। শুনানি শেষে আদালত তার দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।

গত ২৬ ফেব্রুয়ারি সন্ধ্যায় ভুক্তভোগী এক শিক্ষার্থীর মা লালবাগ থানায় মুরাদ হোসেনের বিরুদ্ধে যৌননিপীড়ন ও শ্লীলতাহানির মামলা করেন।

মামলায় উল্লেখ করা হয়, ভুক্তভোগী শিক্ষার্থী যখন সপ্তম শ্রেণিতে পড়ত, তখন সে ওই শিক্ষকের কোচিংয়ে পড়তে যেত। ওই শিক্ষার্থীকে গত বছরের ১০ মার্চসহ বিভিন্ন সময় নানাভাবে যৌনপীড়ন করেছেন তিনি।

গত সোমবার (২৬ ফেব্রুয়ারি) শিক্ষাপ্রতিষ্ঠানটির পরিচালনা কমিটির জরুরি সভায় ছাত্রীদের যৌন হয়রানির অভিযোগের প্রাথমিক সত্যতা পাওয়ায় শিক্ষক মুরাদ হোসেন সরকারকে সাময়িক বরখাস্ত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 


সর্বশেষ সংবাদ