লক্ষ্মীপুরে ছাত্রকে মারধর করে টিসি, কারাগারে দুই শিক্ষক

অভিযুক্ত প্রধান শিক্ষক ওমর ফারুক ও সহকারী শিক্ষক রেজাউল করিম
অভিযুক্ত প্রধান শিক্ষক ওমর ফারুক ও সহকারী শিক্ষক রেজাউল করিম  © ফাইল ছবি

লক্ষ্মীপুরের কমলনগর উপজেলায় এক ছাত্রকে বেত্রাঘাত করে ছাড়পত্র দেওয়ার অভিযোগে বিদ্যালয়ের দুই শিক্ষককে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছে আদালত। সোমবার (২৮ আগস্ট) জ্যেষ্ঠ বিচারিক হাকিম তারেক আজিজ এ নির্দেশ দেন বলে জানান বাদীর আইনজীবী এ কে হুমায়ুন কবীর। 

কারাগারে যাওয়া আসামিরা হলেন—উপজেলার চর লরেন্স উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ওমর ফারুক দোলন ও সহকারী শিক্ষক রেজাউল করিম। 

আইনজীবী হুমায়ুন কবীর বলেন, এক ছাত্রকে বেত্রাঘাতের পর ছাড়পত্র (টিসি) দেওয়ার ঘটনায় ওই স্কুলের দুই শিক্ষক উচ্চ আদালত থেকে ছয় সপ্তাহের জামিনে ছিলেন। সেই মেয়াদ শেষ হওয়ায় তারা আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করলে বিচারক তা নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন। 

মামলার বরাত দিয়ে হুমায়ুন কবীর জানান, বাদীর ছেলে চর লরেন্স উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্র। গত ১ জুন সকালে সে বিদ্যালয়ে যায়। পরে সহকারী শিক্ষক রেজাউল তাকে প্রধান শিক্ষক দোলনের কক্ষে নিয়ে যান। 

এ সময় তার কাছে বিদ্যালয়ে অনুপস্থিতির কথা জানতে চাওয়া হয়। এতে সে চুপ করে থাকে। এক পর্যায়ে শিক্ষক দোলন ও রেজাউল তাকে বেত্রাঘাত করেন। পরে তাকে বিদ্যালয় ত্যাগের ছাড়পত্র দেওয়া হয়। এ ঘটনায় গত ১০ জুলাই বাদী আদালতে মামলা করেন।


সর্বশেষ সংবাদ