হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ে এমবিএ করার সুযোগ

বৌস্টানি ফাউন্ডেশন ২০২১-এর বৃত্তির আওতায় যুক্তরাষ্ট্রের হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ে এমবিএ’র জন্য আবেদন আহ্বান করা হয়েছে। হার্ভার্ড এমবিএ হল বিশ্বের অন্যতম শীর্ষস্থানীয় ব্যবসায়িক প্রোগ্রাম। হার্ভার্ড বিজনেস স্কুলে দুই বছরের কোর্সের জন্য প্রতি দুই বছরে একবার বৌস্টানি এমবিএ হার্ভার্ড বৃত্তি প্রদান করা হয়। পরবর্তী বৃত্তিটি শারদীয় ২০২১ শুরুর ক্লাসের জন্য প্রদান করা হবে।

স্থান: যুক্তরাষ্ট্র

আবেদনের যোগ্যতা

প্রার্থীদের অবশ্যই একটি চমৎকার একাডেমিক পটভূমি থাকতে হবে এবং যথেষ্ট প্রতিশ্রুতি প্রদর্শন করতে হবে। যদিও যে কোনও জাতির প্রার্থীদের বৃত্তি প্রদান করা যায়, তবে লেবাননের বংশোদ্ভূত প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে। হার্ভার্ড এমবিএ প্রোগ্রাম থেকে ভর্তির অফার পাওয়ার পরে প্রার্থীরা স্কলারশিপের জন্য আবেদন করতে পারবেন।

যেসকল স্থানের প্রার্থীদের আবেদন করতে পারবে: বাংলাদেশসহ সকল দেশ।

সুবিধা: 

  • বৃত্তিটি শিক্ষার ফি বাবদ ১০২,২০০ মার্কিন ডলার (প্রতি বছর ৫১,১০০ ডলার) আর্থিক সহায়তা দেয়।
  • ইন্টার্নশিপ সম্পর্কিত ভ্রমণ এবং আবাসন খরচসহ।

বৌস্টানি ফাউন্ডেশন ইন্টার্নশিপ

সফল শিক্ষার্থীদের থেকে আশা করা হয় যে তারা ফাউন্ডেশনের সাথে দুই মাসের বেতনের ইন্টার্নশিপ শেষ করবেন। প্রকল্পগুলি বৈচিত্র্যপূর্ণ এবং ফাউন্ডেশনের ক্রিয়াকলাপ বা এর অংশীদারদের সাথে সম্পর্কিত।

আবেদন পদ্ধতি

আবেদনে আগ্রহী প্রার্থীদের পাঠ্যক্রমের সিভির একটি অনুলিপি, একটি ছবি, জিএমএটি স্কোর এবং বিশ্ববিদ্যালয় থেকে স্বীকৃতি পত্রসহ admission@boustany-foundation.org -এ প্রেরণ করতে হবে। বাছাই তালিকায় অন্তর্ভুক্ত হলে আপনাকে ফাউন্ডেশনের সাথে একটি সাক্ষাত্কারের জন্য আমন্ত্রণ জানানো হতে পারে। তারপরে একজন প্রার্থীকে বৃত্তি প্রদান করা হবে।

আবেদনের শেষ সময়: ৩১ মে, ২০২১।

আবেদনের বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন


সর্বশেষ সংবাদ