অনুসন্ধানী সাংবাদিকতায় আগ্রহীদের ফেলোশিপ দেবে এমআরডিআই

প্রতীকি ছবি
প্রতীকি ছবি  © সম্পাদিত

বিশ্ববিদ্যালয় থেকে সদ্য পাস করা কিংবা বিশ্ববিদ্যালয়ের শেষ বর্ষে থাকা শিক্ষার্থীদের অনুসন্ধানী সাংবাদিকতায় ফেলোশিপ দিবে মিডিয়া রিসোর্স ডেভেলপমেন্ট ইনিশিয়েটিভ (এমআরডিআই)। নতুন প্রজন্মের অনুসন্ধানী সাংবাদিক গড়ে তুলতে নতুন এই উদ্যোগ এমআরডিআই এর।

রবিবার (১৫ সেপ্টেম্বর) এমআরডিআই এর সামাজিক যোগাযোগ মাধ্যম ও ওয়েবসাইটে এই তথ্য  জানানো হয়। 

এমআরডিআই এর ওয়েবসাইট থেকে জানা যায়, অনুসন্ধানী সাংবাদিকতার দুই মাসের এই ফেলোশিপ প্রোগ্রামে শিক্ষার্থীরা হাতেকলমে অনুসন্ধানী দক্ষতা বাড়ানোর সুযোগ পাবে। সপ্তাহে দুইদিন ক্লাস- সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত; মোট ১৬টি ক্লাস হবে। আবেদনকারীকে দুই মাস, সপ্তাহে দু’দিন করে ঢাকার মোহাম্মদপুরে এমআরডিআই অফিসে সরাসরি প্রশিক্ষণে অংশ নিয়ে অ্যাসাইনমেন্ট করতে সম্মত হতে হবে।

অনুসন্ধানী সাংবাদিক ও প্রশিক্ষক বদরুদ্দোজা বাবু’র তত্ত্বাবধান ও নির্দেশনায় ফেলোশিপ প্রোগ্রামটি অনুষ্ঠিত হবে। এছাড়াও বিষয়ভিত্তিক ক্লাসগুলোতে দেশের নামকরা অনুসন্ধানী সাংবাদিকরা প্রশিক্ষক হিসেবে থাকবেন।

অভিজ্ঞতা: প্রয়োজন নেই

আবেদনের সময়সীমা: ৩০ সেপ্টেম্বর ২০২৪

আবেদনের প্রক্রিয়া: আপনি কেন এই ফেলোশিপে অংশ নিতে চান- ৩০০ শব্দের মধ্যে তা লিখে পাঠাতে হবে। ছবিসহ জীবনবৃত্তান্তের একটি কপিও সাথে দিতে হবে। জীবনবৃত্তান্তে আপনার সোশ্যাল মিডিয়ার লিংকগুলো দিতে হবে।

ই-মেইল: fellowship@mrdibd.org

বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন


সর্বশেষ সংবাদ