আইএফআইসির গবেষণা অনুদান ও বৃত্তি পেলেন ঢাবি’র ৪০ শিক্ষার্থী

আইএফআইসির গবেষণা অনুদান ও বৃত্তি পেলেন ঢাবি’র ৪০ শিক্ষার্থী
আইএফআইসির গবেষণা অনুদান ও বৃত্তি পেলেন ঢাবি’র ৪০ শিক্ষার্থী  © টিডিসি ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৪০ জন শিক্ষার্থী পেলেন আইএফআইসি ব্যাংক ট্রাস্ট ফান্ডের গবেষণা অনুদান ও বৃত্তি। বৃহস্পতিবার নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে আয়োজিত এক অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক  ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কৃতী শিক্ষার্থীদের হাতে অনুদান ও বৃত্তির চেক তুলে দেন। 

ঢাবির আর্থ এন্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস অনুষদ এবং ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি অনুষদভুক্ত বিভিন্ন বিভাগের এমএস শ্রেণির ২৫জন শিক্ষার্থী গবেষণা অনুদান ও  বিজনেস স্টাডিজ অনুষদভুক্ত বিভিন্ন বিভাগের ১৫জন শিক্ষার্থী আইএফআইসি ব্যাংক ট্রাস্ট বৃত্তি লাভ করেছেন। 

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে আর্থ এন্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস অনুষদের ডিন অধ্যাপক ড. মো. জিল্লুর রহমান, আইএফআইসি ব্যাংক লি. এর ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী শাহ এ সারওয়ার এবং বিশিষ্ট নাট্য ব্যক্তিত্ব রামেন্দু মজুমদার বক্তব্য রাখেন। রেজিস্ট্রার প্রবীর কুমার সরকার অনুষ্ঠান সঞ্চালন করেন।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বর্তমান তথ্যপ্রযুক্তির যুগে দক্ষ মানবসম্পদ হিসেবে গড়ে উঠার জন্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানিয়ে বলেন, প্রকৃতি ও পরিবেশ সংরক্ষণ, জ্ঞান ভিত্তিক ও অন্তর্ভুক্তিমূলক সমাজ বিনির্মাণ এবং বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবেলায় ছাত্র-ছাত্রীদের কার্যকর ভূমিকা পালন করতে হবে। সফল মানুষ হওয়ার চেয়ে মূল্যবোধসম্পন্ন মানুষ হওয়ার জন্য তাদের প্রচেষ্টা চালাতে হবে। ঢাকা বিশ্ববিদ্যালয়ে ট্রাস্ট ফান্ড প্রতিষ্ঠার জন্য তিনি আইএফআইসি ব্যাংক কর্তৃপক্ষকে ধন্যবাদ জানিয়ে বলেন, বিশ্ববিদ্যালয়ের অসচ্ছল শিক্ষার্থীদের আর্থিক ও সামাজিক সুরক্ষা বলয়ের আওতায় আনার ক্ষেত্রে এই উদ্যোগ সহায়ক ভূমিকা পালন করবে।

আরও পড়ুন: অস্ট্রেলিয়ান অফ দ্য ইয়ার অ্যাওয়ার্ডের জন্য মনোনীত ফখরুল কন্যা শামারুহ

গবেষণা অনুদানপ্রাপ্ত শিক্ষার্থীরা হলেন- আলিফ মোহাম্মদ খান, মো. মুশফিকুর রহমান, আফসানা হামিদ, তামান্না জাহান ও মোঃ আল-আমীন (সমুদ্র বিজ্ঞান), মো. মাহফুজুর রহমান, রোমানা ইব্রাহিম, নাহারিন জান্নাত, মো. শাহরিয়ার সরকার ও সামিহা সালেহা (ডিজাস্টার সায়েন্স এন্ড ক্লাইমেট রেজিলিয়েন্স), শাবিস্তা ঈলদিজ, মো. সাইফুর রহমান, মো. আফজাল হোসেন, সিরাজুম মুনির সিফাত, টুটুল মিয়া, তামিম হোসেন, ফাহিম আহমদ, শামস-ই-আলম প্রিয়াংকা, উম্মে মাহবুবা নাবিলা ও মো. তানভীর আহমেদ (নিউক্লিয়ার ইঞ্জিনিয়ারিং), আহসান ইমরান, সাক্ষর দেব, মো. ফখরুল ইসলাম, তাহসিন তারিক বান্না ও উৎস কুমার রায় (রোবটিক্স এন্ড মেকাট্রনিক্স ইঞ্জিনিয়ারিং)।

বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীরা হলেন- মো. আমজাদ হোসেন, আব্দুল কাদের শাওন ও মো. সেলিম রেজা (ব্যাংকিং এন্ড ইন্স্যুরেন্স), মামুন হোসেন ফারিয়া, দেবাশীষ নাথ ও মুহাম্মদ জিহাদুল ইসলাম (ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেমস্), মো. জাবেদ, নাজমুল হাসান ও আকিবুল ইসলাম জিসান (ইন্টারন্যাশনাল বিজনেস), হৃদয় চন্দ্র সাহা, অভিজিত দত্ত ও নাফিসা খান (ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট), আফিয়া আফরিন, জামিমা নাজনীন নিশাত ও মো. নিয়াজ মাহমুদ (অর্গ্যানাইজেশন স্ট্র্যাটেজি এন্ড লিডারশীপ)।


সর্বশেষ সংবাদ