গুচ্ছের ‘বি’ ইউনিটে প্রথম দিগন্ত পড়তে চান জবিতে

দিগন্ত বিশ্বাস
দিগন্ত বিশ্বাস  © ফাইল ছবি
গুচ্ছভুক্ত দেশের ২২টি বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষের বিজ্ঞান ‘বি' ইউনিটে প্রথম স্থান অধিকার করেছেন দিগন্ত বিশ্বাস। মানবিক বিভাগের এই ইউনিটে সর্বোচ্চ ৮২.২৫ নম্বর পেয়েছেন তিনি। গুচ্ছে তার পছন্দের বিশ্ববিদ্যালয়ের তালিকায় শীর্ষে রয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়। তার অর্থনীতি নিয়ে পড়ার প্রবল ইচ্ছা রয়েছে।
 
দিগন্ত বিশ্বাস দিনাজপুরের পার্বতীপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজ থেকে মানবিক বিভাগে জিপিএ ৫ পেয়ে উচ্চ মাধ্যমিক পাশ করেছেন। গুচ্ছ ভর্তি পরীক্ষা তার রোল নম্বর ছিলো ৩০২২৪৯ ও কেন্দ্র পড়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে।
 
অনুভূতি প্রকাশ করে দিগন্ত বিশ্বাস বলেন, প্রথম হওয়ার অনুভূতিটাই অন্যরকম, সত্যিই আনন্দের। সকলের অনুপ্রেরণাই আমার এই সফলতার মূল কারণ। সৃষ্টিকর্তার অশেষ কৃপায় আমার এই সাফল্য।
 
দিগন্ত বিশ্বাস বলেন, আমি রাজশাহী বিশ্ববিদ্যালয়েও চান্স পেয়েছি। গুচ্ছতেও হয়েছে। এখন সময় যেহেতু আছে তাই ভাবনা চিন্তা করে সিদ্ধান্ত নিবো। দুটোর মধ্যে গুচ্ছে আমার অগ্রাধিকার বেশি থাকবে। আর গুচ্ছের ২২ টি বিশ্ববিদ্যালয়ের মধ্যে অবশ্যই জগন্নাথ বিশ্ববিদ্যালয় পছন্দের তালিকায় শীর্ষে। অর্থনীতি নিয়ে পড়তে চাই। ভবিষ্যতে অর্থনীতি নিয়ে কিছু করতে চাই।
 
দিগন্ত বিশ্বাস রাজশাহী বিশ্ববিদ্যালয়ের 'এ' ইউনিটে প্রথম শিফটে ১৫১ তম, অবাণিজ্য শাখার 'বি' ইউনিটে ৮০ তম ও বিজ্ঞান বিভাগের ইউনিটে ৭০ তম হয়েছেন। এছাড়াও ঢাকা বিশ্ববিদ্যালয়ে তার সিরিয়াল ২৫০০ এর পর। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে 'সি' ইউনিটে তার অবস্থান ২৫০ তম। এছাড়াও চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়ে পরীক্ষা দেয়ারও ইচ্ছা আছে তার।
 
 
তিন ভাই-বোনের পরিবারে সবার ছোট দিগন্ত ছোটবেলা থেকেই দিনাজপুরের পার্বতীপুরে বেড়ে উঠেছেন। তার বড় বোন ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি থেকে পড়াশোনা শেষে বর্তমানে আইনজীবী হিসেবে কর্মরত রয়েছেন। তার বড় ভাই রুয়েট থেকে পড়াশোনা শেষে বর্তমানে আমেরিকায় পিএচডি করছেন পাশাপাশি অ্যাপল-এ চাকরি করছেন। তার মা প্রাইমারি স্কুলের শিক্ষিকা। তার বাবা প্রায় ১৪ বছর আগে মারা গেছেন। তিনিও শিক্ষক ছিলেন।
 
এর আগে, গত ১৩ আগস্ট গুচ্ছভুক্ত ২২টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মানবিক অনুষদভুক্ত ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। 

সর্বশেষ সংবাদ