২০ ফেব্রুয়ারি পর্যন্ত এইচএসসির ফল পুনঃনিরীক্ষণের আবেদন

এইচএসসি
এইচএসসি  © ফাইল ছবি

এইচএসসি ও সমমান পরীক্ষার ফলে সন্তুষ্ট না হওয়া শিক্ষার্থীরা প্রতিবারের মতো এবারও পুনঃনিরীক্ষার আবেদন করার সুযোগ পাবে। এ আবেদন শুরু হবে আগামী সোমবার (১৪ ফেব্রুয়ারি)। আর ২০ ফেব্রুয়ারি পর্যন্ত এসএমএসের মাধ্যমে পুনঃনিরীক্ষার জন্য আবেদন করা যাবে।

আজ শনিবার (১২ ফেব্রুয়ারি) বরিশাল বোর্ড থেকে জারি করা এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ফল পুনঃনিরীক্ষণের জন্য এসএমএসের মাধ্যমে ১৪ ফেব্রুয়ারি থেকে ২০ ফেব্রুয়ারি পর্যন্ত আবেদন করা যাবে। 

জানা যায়, আগামীকাল রবিবার (১৩ ফেব্রুয়ারি) ২০২১ সালের উচ্চ মাধ্যমিক ও সমমান পরীক্ষার ফল প্রকাশ করা হবে। নিয়ম অনুযায়ী, সকালে ফলাফল প্রকাশের কার্যক্রম উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর ফলাফলের বিস্তারিত জানানো হবে। 

শিক্ষামন্ত্রীর দপ্তর থেকে জানানো হয়েছে, আগামীকাল সকাল সাড়ে ১১টায় শিক্ষামন্ত্রী প্রেস কনফারেন্স করে পরীক্ষার ফলাফল সংক্রান্ত বিষয়ে বিস্তারিত তুলে ধরবেন। রাজধানীর সেগুন বাগিচাস্থ আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে এটি অনুষ্ঠিত হবে।

এদিকে, শিক্ষামন্ত্রী প্রেস কনফারেন্সের পরপরই শিক্ষার্থীরা শিক্ষা মন্ত্রণালয়ের ওয়েবসাইট এবং এসএমএসের মাধ্যমে ফল জানতে পারবে। শিক্ষার্থীরা এই (http://www.educationboardresults.gov.bd) ওয়েবসাইট ভিজিট করে ফলাফল জানতে পারবে।


সর্বশেষ সংবাদ