ঢাবির প্রযুক্তি ইউনিট ও সাত কলেজের বিজ্ঞানের ফল প্রকাশ

পরীক্ষা কেন্দ্র
পরীক্ষা কেন্দ্র  © ফাইল ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত সরকারি সাত কলেজের বিজ্ঞান ও প্রযুক্তি ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। বৃহস্পতিবার (২৩ মে) বিকেলে বিশ্ববিদ্যালয়ের ভর্তি সংক্রান্ত ওয়েবসাইটে এ ফলাফল প্রকাশ করা হয়। ভর্তিচ্ছুরা নিজেদের আইডি এবং রোল নম্বর লগইন করে বিশ্ববিদ্যালয়ের ভর্তি সংক্রান্ত ওয়েবসাইট থেকে ফল দেখতে পারছেন।

ফল প্রকাশের বিষয়টি দ্যা ডেইলি ক্যাম্পাসকে নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয় ভর্তি কমিটির চেয়ারম্যান অধ্যাপক মো. মোস্তাফিজুর রহমান। তিনি বলেন, মঙ্গলবার আমরা ডিনদের থেকে ফলাফল হাতে পেয়েছি। এরপর ফল যাচাই-বাছাইয়ের শেষে আজ বৃহস্পতিবার দুপুরের পরে ওয়েবসাইটে আপলোড করা হয়েছে। ওয়েবসাইটে আপলোডের পর থেকে ভর্তিচ্ছুরা ফল দেখতে পারছেন।

এর আগে, সরকারি সাত কলেজের ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষে আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামের বিজ্ঞান ইউনিটের পরীক্ষা গত ১৭ মে অনুষ্ঠিত হয়। সকাল ১১টায় শুরু হয়ে এ পরীক্ষা শেষ হয় বেলা ১২টায়। চলতি বছর ইউনিটটির প্রতি আসনের বিপরীতে লড়েন মাত্র ৪ জন ভর্তিচ্ছু। এছাড়াও ১৮ মে প্রযুক্তি ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এবার ১৪৫৫টি আসনের বিপরীতে আবেদন জমা পড়েছিল ১২২১২টি। চলতি বছর ইউনিটটির প্রতি আসনের বিপরীতে লড়েন প্রায় ৮ জন ভর্তিচ্ছু।

এছাড়াও ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত সাত কলেজের কলা ও সামাজিক বিজ্ঞান এবং বাণিজ্য  ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়। মঙ্গলবার (১৪ মে) ভর্তি সংক্রান্ত ওয়েবসাইটে এ ফলাফল প্রকাশ করা হয়।


সর্বশেষ সংবাদ