ঘরে বসে অনলাইনে প্রস্তুতি নিয়েই ঢাবির সি ইউনিটে প্রথম অথৈ

পুরষ্কার গ্রহণ করছেন অথৈ
পুরষ্কার গ্রহণ করছেন অথৈ  © সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষে ১ম বর্ষ আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামের ভর্তি পরীক্ষার ব্যবসায় ইউনিটের (সি ইউনিট) ভর্তি পরীক্ষায় প্রথম হয়েছেন অথৈ ধর। 

বৃহস্পতিবার দুপুর সাড়ে ৩টার পর বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনস্থ অধ্যাপক আবদুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে আনুষ্ঠানিকভাবে ফল প্রকাশ করেন উপাচার্য অধ্যাপক ড. এএসএম মাকসুদ কামাল।

প্রকাশিত ফলে দেখা গেছে, সি ইউনিটের ভর্তি পরীক্ষায় ১২০ নম্বরের মধ্যে অথৈ ধর ১০৫.৫০ নম্বর পেয়ে প্রথম স্থান অধিকার করেন। 

অথৈ ধরের বেড়ে ওঠা চট্টগ্রামেই। দক্ষিণ কাট্টালীর বাসন্তী বালিকা উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পাস করেন তিনি। চট্টগ্রাম সরকারি কমার্স কলেজ থেকে উচ্চমাধ্যমিক পরীক্ষায় উত্তীর্ণ হন।
 
এদিকে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় অথৈ ধর বলেন, আমার অনেক ভালো লাগছে। ভর্তি পরীক্ষার অধিকাংশ সময় বাড়িতে থেকেই প্রস্তুতি নিয়েছি। আমি অ্যাকাউন্টিং লাভারস ও আরটিপিইউ (Accounting Lovers ও RTPU) কোচিং সেন্টারের অনলাইন ব্যাচের শিক্ষার্থী ছিলাম। এইচএসসিতে পড়াকালীনই এই প্রতিষ্ঠনের সঙ্গে যুক্ত হয়েছিলাম।  AL+RTPU অনলাইন পরীক্ষা তার ঘরে বসে প্রস্তুতি অনেক সহজ করে দিয়েছে এবং চিটাগং ডিভিশনাল পরীক্ষায় সে প্রথম হয়েছে। এই সাফল্যের জন্য AL+RTPU প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন তিনি।

অথৈ ধর জানান, ঢাবির ভর্তি পরীক্ষায় প্রথম হব এটা কল্পনাতেও ছিল না। তবে অফলাইন কোচিংয়ে চট্টগ্রাম বিভাগের মধ্যে প্রথম হয়েছিলাম। তাই সেরা দশের মধ্যে থাকার ব্যাপারে আশাবাদী ছিলাম। ফল প্রকাশের পর Accounting Lovers এর সিইও জাহিদ হাসান ভাই আমার প্রথম হওয়ার বিষয়টি আমাকে জানিয়েছেন।

তিনি আরও বলেন, আমি একদিন একটি সমস্যা নিয়ে আমার এক শিক্ষকের কাছে গিয়েছিলাম। তিনি তখন বলেছিলেন, ‘ইউ আর নট ফিট ফর ঢাবি।’ এই কথাটা আমাকে অনেক হিট করেছিল। এরপর থেকে আমি নিজেকে ভর্তি পরীক্ষার জন্য প্রস্তুত করি।

পড়াশোনার কৌশল সম্পর্কে অথৈ বলেন, ‘পরিকল্পিত পড়াশোনা করেছি। নিজেকে যাচাই করার জন্য অনেক প্রি এক্সামে অংশ নিয়েছি, যা আমার জন্য অনেক গুরুত্বপূর্ণ ছিল। যে টপিকগুলো থেকে প্রশ্ন হয়, সেগুলো ছাড়া বাড়তি কিছু পড়িনি। AL এর সি ইউনিট সকল বিশ্ববিদ্যালয় কোশ্চেন ব্যাংক সলভ করে টপিকগুলো নিয়ে ধারণা নিয়েছি।’


সর্বশেষ সংবাদ