গুচ্ছের ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষায় কে কত নম্বর পেলেন?

  © ফাইল ছবি

গুচ্ছভুক্ত ২২ বিশ্ববিদ্যালয়ের ২০২২-২০২৩ শিক্ষাবর্ষের ‘বি’ ইউনিট (মানবিক) ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। এতে পাশ করেছেন ৫৬.৩২ শতাংশ ভর্তিচ্ছু। অর্থাৎ উর্ত্তীণ হয়েছেন ৫৩ হাজার ২৯৬ জন। আজ মঙ্গলবার রাত ৯টার পর এই ফলাফল প্রকাশ করা হয়।

এবার এই ইউনিটে মোট পরীক্ষার্থী ছিলেন ৯৬ হাজার ৪৩৪ জন। এরমধ্যে উপস্থিত ছিলেন ৯৪ হাজার ৬৪১ জন। আর ৭ জন পরীক্ষার্থীর খাতা বাতিল করা হয়। 

ভর্তি পরীক্ষায় অংশ নেওয়াদের মধ্যে ৯০ নম্বরের উপরে পেয়েছেন মাত্র ২ জন। তাছাড়া ৮০ নম্বরের উপরে পেয়েছেন ১০৩ জন, ৭৫ নম্বরের উপরে পেয়েছেন ৩৪৫ জন, ৭০ নম্বরের উপরে পেয়েছেন ৯৯১ জন, ৬৫ নম্বরের উপরে পেয়েছেন ২ হাজার ৩৩৩, ৬০ নম্বরের উপরে পেয়েছেন ৪ হাজার ৮৪১, ৫৫ নম্বরের উপরে পেয়েছেন ৮ হাজার ৯৮৫, ৫০ নম্বরের উপরে পেয়েছেন ১৪ হাজার ৯৭০, ৪৫ নম্বরের উপরে পেয়েছেন ২২ হাজার ৫৮৩, ৪০ নম্বরের উপরে পেয়েছেন ৩১ হাজার ৭৩৬, ৩৫ নম্বরের উপরে পেয়েছেন ৪২ হাজার ৪৫, ৩০ নম্বরের উপরে পেয়েছেন ৫৩ হাজার ২৯৬ এবং ৩০ নম্বরের পেয়েছেন ৪১ হাজার ৩৩৮ জন ভর্তিচ্ছু।

এবারও এই ভর্তি পরীক্ষায় পাশ মার্ক নির্ধারণ করা হয়েছে ৩০ নম্বর। যারা এই পাশ মার্ক পাবে তারাই বিশ্ববিদ্যালয়গুলোতে আবেদন করার সুযোগ পাবে। অর্থাৎ, ৩০ নম্বরের নিচে পাওয়া ৪১ হাজার ৩৩৮ জন ভর্তিচ্ছু ২২ বিশ্ববিদ্যালয়ে ভর্তিতে আবেদন করার সুযোগ পাবে না।


সর্বশেষ সংবাদ