‘ভ্লগ বানানোর জন্যই মেডিকেল পরীক্ষা’— সেই প্রেরণার রেজাল্ট কী?

মেডিকেল ভর্তি পরীক্ষায় ফেল প্রেরণা
মেডিকেল ভর্তি পরীক্ষায় ফেল প্রেরণা  © সংগৃহীত

সরকারি-বেসরকারি মেডিকেল কলেজে ২০২২-২৩ শিক্ষাবর্ষের এমবিবিএস প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় ফেল করেছেন পরীক্ষার সময় ভ্লগ ভিডিও বানিয়ে ভাইরাল হওয়া রুশমিলা মুনজেরিন প্রেরণা। রবিবার (১২ মার্চ) প্রকাশিত মেডিকেলের ভর্তি পরীক্ষার প্রকাশিত ফলাফলে দেখা গেছে তিনি মোট ৫ নম্বর পেয়ে অকৃতকার্য হয়েছেন।

মেডিকেল ভর্তি পরীক্ষায় তার রোল নম্বর ১৫০০২১১ ছিলো। ভর্তি পরীক্ষার আগে দ্যা ডেইলি ক্যাম্পাসকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি জানিয়েছিলেন তিনি মেডিকেলে পরীক্ষা দেবেন শুধুমাত্র ভ্লগ করার জন্য। ভ্লগ করতে করতে পরীক্ষা দিলেও তার ডাক্তার হওয়ার ইচ্ছে ছিলো। তিনি বলেছেন, মেডিকেলে পরীক্ষা দিলে অনেক প্রস্তুতি নিতে হয়, পড়াশোনা করতে হয়।

এর আগে তিনি নিজের এইচএসসি ও সমমানের পরীক্ষার আগে ভ্লগ ভিডিও বানিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছিলেন। মেডিকেলে ভর্তির সুুযোগ না পেলেও তিনি এইচএসসির ফলাফলে ভিকারুন্নেসা স্কুল এন্ড কলেজ থেকে জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হয়েছিলেন।

আরও পড়ুন: পরীক্ষার সময় ভ্লগ ভিডিও বানিয়ে ভাইরাল প্রেরণা পেলেন জিপিএ-৫

প্রেরণার এইচএসসির ফলাফলে দেখা গেছে তিনি বাংলা দুই পত্রে ১৭৪, ইংরেজি দুই পত্রে ১৭০, তথ্যপ্রযুক্তিতে ৯৫, ফিজিক্সের দুই পত্রে ১৯১, কেমিস্ট্রির দুই পত্রে ১৯৯, বায়োলজির দুই পত্রে ১৮৩, হায়ার ম্যাথের দুই পত্রে ১৯৭ করে নম্বর পেয়েছেন।

এবারের ভর্তি পরীক্ষায় অংশ নিয়েছিলেন ১ লাখ ৩৫ হাজার ৮০০ জন। পাস করেছেন ৪৯ হাজার ১৯৫ জন শিক্ষার্থী। পাসের হার ৩৫ দশমিক ৩৪ শতাংশ। পরীক্ষায় সর্বমোট পাসের মধ্যে ছেলে ২০ হাজার ৮১৩ জন ও পাসের হার ৪২ দশমিক ৩১ শতাংশ। মেয়ে পাস করেছেন ২৮ হাজার ৩৮১ জন ও পাসের হার ৫৭ দশমিক ৬৯ শতাংশ।


সর্বশেষ সংবাদ