কারিগরিতে পাসের হার-জিপিএ-৫ দুটোই বেড়েছে

কারিগরিতে পাসের হার-জিপিএ-৫ দুটোই বেড়েছে
কারিগরিতে পাসের হার-জিপিএ-৫ দুটোই বেড়েছে  © ফাইল ছবি

২০২২ সালের উচ্চমাধ্যমিক (এইচএসসি) ও সমমানের পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে ফলের সারসংক্ষেপ হস্তান্তর করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি ও সব শিক্ষা বোর্ডের চেয়ারম্যানরা।

বুধবার (৮ ফেব্রুয়ারি) বেলা সোয়া ১১টায় প্রধানমন্ত্রী কার্যালয়ের চামেলী হলে শেখ হাসিনার হাতে এ ফলাফল তুলে দেওয়া হয়। এ সময় উপস্থিত ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, শিক্ষা সচিব, কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিবসহ বিভিন্ন বোর্ডের সংশ্লিষ্ট কর্মকর্তারা।

এইচএসসি সমমান ভোকেশনাল, বিএম ও ডিপ্লোমা-ইন-কমার্স পরীক্ষার প্রকাশিত ফলে দেখা গেছে, চলতি বছরর মোট ১ লাখ ২৩ হাজার ২১৪ পরীক্ষার্থী অংশ নিয়ে পাস করেছেন ১ লাখ ১২ হাজার ১৫২ জন শিক্ষার্থী। পাসের হার ছিলো পাসের হার ৯১ শতাংশ। যেখানে গেল বছর পাসের হার ছিলো ৮৩.৮ শতাংশ।

বোর্ডটিতে পাস করা শিক্ষার্থীদের মধ্যে ৮০ হাজার ৫৩৬ জন ছেলে ও ৩১ হাজার ৬১৬ জন মেয়ে শিক্ষার্থী রয়েছেন। এর মধ্যে মোট জিপিএ-৫ পেয়েছেন ৭ হাজার ১০৫ জন শিক্ষার্থী। জিপিএ-৫ এ ২ হাজার ৮৭৮ ছেলে ও ৪ হাজার ২২৭ জন মেয়ে শিক্ষার্থী রয়েছেন। যেখানে জিপিএ-৫ পাওয়া শিক্ষার্থীর সংখ্যা ছিলো ৫ হাজার ৭০০ জন।


সর্বশেষ সংবাদ