বঙ্গবন্ধু ডিজিটাল বিশ্ববিদ্যালয়ের প্রথম মেধাতালিকা প্রকাশ

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি  © ফাইল ছবি

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটির (বিডিইউ) ২০২১-২০২২ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) শ্রেণিতে প্রথম বর্ষে ভর্তির প্রথম মেধাতালিকা প্রকাশ করা হয়েছে। এসএমএস ও আইডি লগইন করে ভর্তিচ্ছুরা তাদের ফলাফল দেখতে পারছেন।

রবিবার (০৬ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের ভর্তি কমিটির এক সভা শেষে ভর্তি সংক্রান্ত ওয়েবসাইটে এই মেধাতালিকা প্রকাশ করা হয়। ভর্তিচ্ছুরা বিশ্ববিদ্যালয়ের ভর্তি সংক্রান্ত ওয়েবসাইট http://admission.bdu.ac.bd গিয়ে আইডি লগইন করে ফলাফল দেখতে পারবেন।

বিশ্ববিদ্যালয়টির ভর্তি কমিটি ‍সূত্র জানিয়েছে, আবেদনকারীদের ভর্তি আবেদন ফরমে দেয়া মোবাইল নম্বরে এসএমএসের মাধ্যমেও প্রথম মেধাতালিকার ফলাফল জানিয়ে দেয়া হচ্ছে। এ তালিকায় প্রথম, দ্বিতীয় এবং তৃতীয় হয়েছেন যথাক্রমে উদিতা সরকার চন্দ্রবিন্দু , মো. রাকিবুল ইসলাম, বি.এম. রোকনুজ্জামান।

আরও পড়ুন: প্রশ্ন ফাঁসের গুজবমুক্ত এইচএসসি পরীক্ষা হবে: শিক্ষামন্ত্রী

বিশ্ববিদ্যালয়টিতে প্রথম ভর্তি কার্যক্রম শুরু হয়েছে ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষ থেকে। প্রাথমিকভাবে প্রকৌশল অনুষদের অধীনে ব্যাচেলর অব সায়েন্স ইন আইওটি এবং শিক্ষা ও গবেষণা অনুষদের অধীনে ব্যাচেলর অব সায়েন্স ইন আইসিটি ইন এডুকেশন কোর্সে ভর্তি শুরু হয়।

বর্তমানে বিশ্ববিদ্যালয়টিতে প্রকৌশল অনুষদের অধীনে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ, ব্যাচেলর অব সায়েন্স ইন আইওটি বিভাগ রয়েছে। শিক্ষা ও গবেষণা অনুষদের অধীনে রয়েছে শিক্ষা বিভাগ, ব্যাচেলর অব সায়েন্স ইন আইসিটি ইন এডুকেশন।

এছাড়া ইনস্টিটিউটের মধ্যে রয়েছে ইনস্টিটিউট ফর অনলাইন এন্ড ডিসটেন্স লার্নিং-এর অধীনে সার্টিফিকেট কোর্স অন ডিজিটাল লার্নিং ডিজাইন, সার্টিফিকেট কোর্স অন ডিজিটাল কনটেন্ট ডেভেলপমেন্ট, সার্টিফিকেট কোর্স অন মোবাইল এপ্লিকেশন ডেভলপমেন্ট, সার্টিফিকেট কোস ইন সাইবার সিকিউরিটি।


সর্বশেষ সংবাদ