মেহেরপুরে হচ্ছে মুজিবনগর বিশ্ববিদ্যালয়, আইনের খসড়া মন্ত্রিসভায় অনুমোদন

  © সংগৃহীত

মেহেরপুরে নতুন একটি পাবলিক বিশ্ববিদ্যালয় হচ্ছে। এ লক্ষ্যে ‘মুজিবনগর বিশ্ববিদ্যালয়, মেহেরপুর আইন, ২০২২’-এর খসড়ার নীতিগত অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা। আজ সোমবার (২৮ মার্চ) মন্ত্রিসভার বৈঠকে এ আইনের খসড়ার অনুমোদন দেওয়া হয়। বৈঠক শেষে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম ব্রিফিংয়ে এ তথ্য জানান। 

এর আগে দুপুরে প্রধানমন্ত্রীর কার্যালয়ে মন্ত্রিসভার নিয়মিত বৈঠক অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জানা যায়, দেশের প্রতি জেলায় একটি করে সরকারি বিশ্ববিদ্যালয় স্থাপনের অংশ হিসেবে এই বিশ্ববিদ্যালয়টি স্থাপন করতে যাচ্ছে সরকার। চলতি মাসের শুরুতে এই বিশ্ববিদ্যালয় স্থাপন করতে আইনের খসড়া তৈরি করে মন্ত্রিসভায় পাঠানো হয়। শিক্ষা মন্ত্রণালয়ের সচিব স্বাক্ষরিত এ খসড়া পাঠানো হয়েছিল।

মুজিবনগর বিশ্ববিদ্যালয় স্থাপন করতে ২০২১ সালের ২২ সেপ্টেম্বর শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের তৎকালীন সচিব মো. মাহবুব হোসেনের সভাপতিত্বে আন্তঃমন্ত্রণালয় সভা অনুষ্ঠিত হয়। অন্যান্য বিশ্ববিদ্যালয়ের আইনের সঙ্গে সামঞ্জস্য রেখে এই বিশ্ববিদ্যালয় স্থাপন করা হবে বলে সভায় বলা হয়েছিল।


সর্বশেষ সংবাদ