জবি ছাত্রীরা হলে উঠলে পরিদর্শনে যাবেন শিক্ষামন্ত্রী

অনুষ্ঠানে বক্তব্য রাখছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি
অনুষ্ঠানে বক্তব্য রাখছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি  © টিডিসি ফটো

‘‘আজকে টুঙ্গিপাড়া যাওয়ার কারণে সশরীরে আসতে পারিনি। তবে শিগগিরই দেখা হবে আপনাদের সাথে। হলে ছাত্রী উঠার পরে একদিন আসবো।’’ বুধবার (১৬ মার্চ) দুপুরে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলের দ্বারোদঘাটন অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এ কথা বলেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক। তিনি বলেন, আজকে থেকে আমরা আবাসিক বিশ্ববিদ্যালয় হিসেবে প্রতিষ্ঠা পেয়েছি। প্রতিটি শিক্ষাবর্ষের ছাত্রীদের জন্যে আলাদা আলাদা পাঞ্চ কার্ড আছে। যা দিয়ে তারা হলে প্রবেশ করতে পারবে।

তিনি বলেন, ডিজিটালাইজেশনের মাধ্যমে আমরা হল চালু করেছি। হলে যে ধরনের সমস্যা আছে সবগুলো আমরা সমাধান করবো। ছাত্রীদের কোনো দাবির জন্যে রাস্তা বন্ধ করা লাগবে না। ধন্যবাদ জানাই হলের হাউজ টিউটরদের। যারা অক্লান্ত পরিশ্রম করে ছাত্রীদের থাকার পরিবেশ তৈরি করেছে।

আরও পড়ুন: নতুন পরিকল্পনা হচ্ছে, সেশনজট শূন্যে নেমে আসবে: ভিসি

অনুষ্ঠানে অন্যান্য বক্তারা বলেন, হলের বিউটি পার্লার, হল মালি, হলের সিকিউরিটি গার্ড, লিফট টেকনিশিয়ানসহ বিভিন্ন দাবিদাওয়া তুলে ধরেন। তৃতীয় শ্রেণির কোনো কর্মচারী হলে নেই।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলের প্রভোস্ট অধ্যাপক ড. শামীমা বেগম। তিনি বলেন, আগামীকাল থেকে আমরা ছাত্রীদের হলে তুলবো। শিক্ষার্থীদের আন্তরিকতায় হলের পরিবেশ সুশৃঙ্খল ও সুন্দর রাখার আহ্বান জানান তিনি।

এছাড়া অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ, বিভিন্ন বিভাগের শিক্ষক, হল হাউজ টিউটর, সহকারী হল হাউজ টিউটর, জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি মো. ইব্রাহিম ফরাজি ও সাধারণ সম্পাদক এস এম আকতার হোসাইন, কর্মকর্তা-কর্মচারী এবং ছাত্রীরা উপস্থিত ছিলেন।


সর্বশেষ সংবাদ