ইবির চারুকলা বিভাগে ভর্তির ব্যবহারিক পরীক্ষা ২ মার্চ

ইসলামী বিশ্ববিদ্যালয়
ইসলামী বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) চারুকলা বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষে স্নাতকে ভর্তির ব্যবহারিক পরীক্ষা আগামী ২ মার্চ (বুধবার) অনুষ্ঠিত হবে। এদিন বেলা ১১টায় রবীন্দ্র নজরুল কলা ভবনে পরীক্ষা শুরু হবে।

বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের চারুকলা বিভাগের ভর্তিচ্ছুদের বাছাই সংক্রান্ত কমিটির সদস্য সচিব অধ্যাপক ড. মামুনুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গুচ্ছভুক্ত ভর্তি পরীক্ষায় উত্তীর্ণদের মধ্যে যে সকল ছাত্রছাত্রী ইবির চারুকলা বিভাগে ভর্তির জন্য আবেদন করেছেন তাদের ইউনিট কর্তৃক প্রদত্ত ব্যবহারিক পরীক্ষা আগামী ২ মার্চ অনুষ্ঠিত হবে। পরীক্ষার্থীদেরকে অংকনের কাগজ সরবরাহ করা হবে। তবে তাদের পেন্সিল ও রাবারসহ আনুসঙ্গিক জিনিস সঙ্গে নিয়ে আসতে হবে। পরীক্ষা শুরুর ৩০ মিনিট পূর্বে হলে প্রবেশ করতে হবে।

আরও পড়ুন: বিশ্ববিদ্যালয় ছাত্রীকে সংঘবদ্ধ ধর্ষণের ঘটনায় ৩ জন গ্রেপ্তার

উল্লেখ্য, পরীক্ষার্থীদেরকে অবশ্যই জি.এস.টি. গুচ্ছভুক্ত ভর্তি পরীক্ষার মূল প্রবেশপত্র এবং চারুকলা বিভাগে ব্যবহারিক পরীক্ষার আবেদনের স্লিপ সঙ্গে আনতে হবে।

এর আগে, গত ২ ফেব্রুয়ারি ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ২০২০-২১ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষে ভর্তিতে গুচ্ছ ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ আবেদনকারীদের মধ্যে থেকে তৃতীয় মেধাতালিকা প্রকাশিত হয়। তিন ইউনিটের দ্বিতীয় মেধাতালিকার মধ্যে ‘এ’ ইউনিটে ৭৬৪ জন, ‘বি’ ইউনিটে ৩৬৩ জন এবং ‘সি’ ইউনিটে ২৮৫ জন শিক্ষার্থীকে রাখা হয়েছে।


সর্বশেষ সংবাদ