হল খোলা থাকছে নজরুল বিশ্ববিদ্যালয়ের, ক্লাস অনলাইনে

হল খোলা থাকছে নজরুল বিশ্ববিদ্যালয়ের, ক্লাস অনলাইনে
হল খোলা থাকছে নজরুল বিশ্ববিদ্যালয়ের, ক্লাস অনলাইনে  © ফাইল ছবি

করোনা পরিস্থিতিতে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে জারিকৃত প্রজ্ঞাপনের আলোকে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে সশরীরে ক্লাস আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়েছে। তবে বিভিন্ন বিভাগের চলমান পরীক্ষাগুলো যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ করে অনুষ্ঠিত হবে।

শনিবার (২২ জানুয়ারি) বিকেলে অনলাইন মাধ্যমে ৩৮তম জরুরী একাডেমিক কাউন্সিল সভায় এমন সিদ্ধান্ত নেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন। একই সঙ্গে চালু থাকবে আবাসিক হল এবং অনলাইনে শিক্ষা-কার্যক্রম।

আরও পড়ুন: স্কুল-কলেজ বন্ধ থাকলেও অনলাইনে ক্লাস চলবে

এসময় প্রতিদিন সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত চালু থাকবে সকল দপ্তর এবং সীমিত আকারে চালু থাকবে বিশ্ববিদ্যালয়ের সকল সেবা কার্যক্রম। পাশাপাশি ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি কার্যক্রম চালু থাকবে। তবে সকল প্রকার জমায়েত বন্ধ থাকবে এবং আসতে পারবেনা বহিরাগতরা।

এসময় নিরাপত্তা, স্বাস্থ্যসেবা, চলমান অবকাঠামো উন্নয়ন কাজ, পানি, বিদ্যুৎ, গ্যাস, অর্থ ও হিসাব এবং পরীক্ষা নিয়ন্ত্রক দপ্তরসহ জরুরি সার্ভিসসমূহ স্বাস্থ্যবিধি মেনে যথারীতি চালু থাকবে।

আরও পড়ুন: হল খোলা রেখে বিডিইউর ক্লাস-পরীক্ষা অনলাইনে

এর আগে, দেশে করোনা পরিস্থিতির অবনতির কারণে গতকাল শুক্রবার আগামী ১৪ দিনের জন্য স্কুল-কলেজ এবং সমমনা শিক্ষাপ্রতিষ্ঠানগুলো বন্ধের ঘোষণা দেয় সরকার। মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এদিন এ সংক্রান্ত প্রজ্ঞাপনও জারি করা হয়েছে। এরপর থেকে বিশ্ববিদ্যালয়গুলো নিজেদের মত করে সিদ্ধান্ত নিচ্ছে।


সর্বশেষ সংবাদ