পদোন্নতি পেলেন রাজশাহী কলেজের ২৮ শিক্ষক

পদোন্নতি পেলেন রাজশাহী কলেজের ২৮ শিক্ষক
পদোন্নতি পেলেন রাজশাহী কলেজের ২৮ শিক্ষক  © টিডিসি ফটো

প্রভাষক থেকে সহকারী অধ্যাপক পদে পদোন্নতি পেলেন রাজশাহী কলেজের ২৮ শিক্ষক। শনিবার (২৯ ডিসেম্বর) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সরকারি কলেজ-১ অধিশাখার উপ-সচিব ড. মো. ফরহাদ হোসেন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এই পদোন্নতির বিষয়টি জানানো হয়।

শনিবার (১ জানুয়ারি) পদোন্নতিপ্রাপ্ত শিক্ষকদের আনুষ্ঠানিকভাবে ফুল দিয়ে বরণ করে নেন কলেজ অধ্যক্ষ অধ্যাপক মোহা. আব্দুল খালেক।

আরও পড়ুন: সেরা ৭৬ কলেজের নাম ঘোষণা, শীর্ষে রাজশাহী কলেজ

এসময় কলেজ উপাধ্যক্ষ প্রফেসর মোহা. ওলিউর রহমান, শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মাহমুদসহ পদায়নরত শিক্ষকরা উপস্থিত ছিলেন।

পদোন্নতিপ্রাপ্ত শিক্ষদের স্বাগত জানিয়ে কলেজ অধ্যক্ষ বলেন, সহকারী অধ্যাপক পদে পদোন্নতি হয়েছে এটা জেনে আমি অত্যন্ত আনন্দিত। নতুন এই পদে পদায়নের মধ্যে দিয়ে নতুন উদ্যোমে কলেজ এগিয়ে যাবে এই প্রত্যাশা ব্যক্ত করেন।

আরও পড়ুন: রাজশাহী কলেজ অধ্যক্ষের বিদায়ে অশ্রুসিক্ত সহকর্মী শিক্ষার্থীরা

পদোন্নতিপ্রাপ্ত শিক্ষকরা হলেন- অর্থনীতি বিভাগের আলহাজ উদ্দিন, আরবি ও ইসলামিক শিক্ষা বিভাগের আমিরুল ইসলাম, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের তোফায়েল আহমেদ, ইংরেজি বিভাগের রাশেদ বিন মন্সুর, আতিকুর রহমান, সমসন হাসদা, ইতিহাস বিভাগের আবুল বাশার, আল-আমিন হক, উদ্ভিদবিজ্ঞানের বিলকিস খানম, উদ্ভিদবিজ্ঞান বিভাগের সৈয়দা সিফাত-ই-নূরী গণিত বিভাগের মোছাম্মদ মাফরুহা মুশতারী শফী।

এছাড়া দর্শন বিভাগের জয়নাল আবেদীন, পদার্থবিজ্ঞান বিভাগের বারেক মৃধা, পরিসংখ্যান বিভাগের জুবাইদা সুলতানা, গৌতম সিংহ, ব্যবস্থাপনা বিভাগের রবিউল ইসলাম, আসাদ উজ- জামান, ভূগোল বিভাগের আব্দুর রাজ্জাক, মনোবিজ্ঞান বিভাগের মোহাম্মদ আজমত আলী, প্রমোদ চন্দ্র সরকার, উম্মে ইসরাত জাহান, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের জাহাঙ্গীর আলম, জহুরা কানিজ, মোহাম্মদ রুবাইয়াৎ-ই আফরোজ, সমাজবিজ্ঞান বিভাগের নুসরাত জেরিন এ্যানী, সাদিকুল ইসলাম, সুলতানা জহুরা, হিসাববিজ্ঞান বিভাগের সাবমিলা খাতুন।

আরও পড়ুন: টানা তৃতীয়বার দেশসেরা ‘রাজশাহী কলেজ’

প্রসঙ্গত, বিসিএস (সাধারণ শিক্ষা) ক্যাডারের প্রভাষক পর্যায়ের ১ হাজার ৪৭৯ জন কর্মকর্তাকে ২০১৫ সালের জাতীয় বেতন স্কেলে সহকারী অধ্যাপক পদে পদোন্নতি প্রদান করা হয়।


সর্বশেষ সংবাদ