জাককানইবির ছাত্রী মেসে আগুনে পুড়ল ৬ কক্ষ

জাককানইবির ছাত্রী মেসে আগুনে পুড়ল ৬ কক্ষ
জাককানইবির ছাত্রী মেসে আগুনে পুড়ল ৬ কক্ষ  © সংগৃহীত ছবি

ময়মনসিংহ ত্রিশালের জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় (জাককানইবি) সংলগ্ন সুফিয়া আজিজ ভিলা ছাত্রী মেসে বৈদ্যুতিক গোলযোগের কারণে আগুন লেগে ৬টি কক্ষ পুড়ে গেছে। শনিবার (১ জানুয়ারি) ভোরে আগুনের সূত্রপাত ঘটে ছাত্রী মেসটির ৫নং কক্ষ থেকে। ১৫ মিনিটের মধ্যেই আরও ৫টি কক্ষে আগুন ছড়িয়ে পড়ে।

আগুন লাগার ঘটনার খবর শুনে ঘটনাস্থলে আসেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. উজ্জ্বল কুমার প্রধান এবং ছাত্র পরামর্শক ও উপদেষ্টা দপ্তরের পরিচালক তপন কুমার সরকার। তবে আগুনে কেউ হতাহত হয়নি বলে নিশ্চিত করেছেন অগ্নি নির্বাপক দলের লিডার একাব্বর আলী। 

আরও পড়ুন: ফানুস ওড়াতে গিয়ে ঢাকার ১০ স্থানে আগুন (ভিডিও)

ছাত্রী মেসের এক শিক্ষার্থী জানান, ফজরের নামাজের সময় সিলিঙয়ে আগুন টের পেয়ে পাশের রুমের সবাইকে ডেকে বের করেন শিক্ষার্থীরা। ৫ থেকে ১০নং ঘরের কেউই কোনো জিনিসপত্র ঘর থেকে বের করতে পারেননি।

পরে এক ঘণ্টার অধিক সময় পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছে ত্রিশালের ফায়ার সার্ভিসের একটি ইউনিট।

ফায়ার সার্ভিসের লিডার একাব্বর আলী বলেন, নিম্নমানের ইলেকট্রিক জিনিস ব্যবহারের কারণেই শর্টসার্কিট হয়ে আগুনের সূত্রপাত। ৮-১০ লাখ টাকার ক্ষয় ক্ষতি হয়েছে শিক্ষার্থীদের। ঘণ্টাখানেক চেষ্টায় আগুন নেভাতে সক্ষম হয়েছি আমরা। আগুন নিয়ন্ত্রণে আনতে বেগ পোহাতে হয়েছে আমাদের। আশপাশে পানির কোনো সোর্স নেই। স্টোরেজ পানি দিয়েই সম্পন্ন করতে হয়েছে।

আরও পড়ুন: ভর্তি পরীক্ষায় সংক্ষিপ্ত সিলেবাস ইস্যু বিবেচনা করবে ঢাবি

এ বিষয়ে প্রক্টর ড. উজ্জ্বল কুমার প্রধান বলেন, খবর পাওয়া মাত্রই ফায়ার সার্ভিসকে জানিয়ে ঘটনাস্থলে এসেছি। শিক্ষার্থীদের বেশ ক্ষতি হয়েছে। এই দুর্ঘটনা আমাদের এবং শিক্ষার্থীদের আহত করেছে।


সর্বশেষ সংবাদ