শীতার্তদের মাঝে উষ্ণতা ছড়াল ইবির ‘তারুণ্য’

শীতার্তদের মাঝে কম্বল বিতরণ  ইবির  ‘তারুণ্য’
শীতার্তদের মাঝে কম্বল বিতরণ ইবির ‘তারুণ্য’  © টিডিসি ফটো

প্রতিটি ঋতুর মতোই শীতকাল তার নিজস্ব রূপ ও বৈশিষ্ট্য নিয়ে আমাদের মাঝে হাজির হয়। তবে দরিদ্র ও ছিন্নমূল মানুষের জন্য এই শীতকাল বড় কষ্টের। খাবারের চেয়েও তাদের শীত নিবারণ বেশী প্রয়োজন হয়ে পড়ে। কিন্তু শৈত্যপ্রবাহ থেকে রক্ষা পাওয়ার ন্যূনতম ব্যবস্থাপনাও তাদের থাকে না অনেকের।

তাই সমাজের দরিদ্র ও অসহায় মানুষের শীতের কষ্ট নিবারণ করতে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) স্বেচ্ছাসেবী সংগঠন ‘তারুণ্য’। বুধবার (২৯ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে প্রায় শতাধিক মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করে সংগঠনটির সদস্যরা।

আরও পড়ুন: শিক্ষার্থীদের অত্যধিক ইন্টারনেট আসক্তিতে ফল খারাপ হচ্ছে

মানবতার টানে তরুণদের এই উদ্যোগে সহযোগিতার হাত বাড়িয়েছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থীসহ স্থানীয় মানুষেরা। সকলের সহযোগিতায় ক্যাম্পাসের আশেপাশের প্রায় শতাধিক দরিদ্র মানুষকে এই কম্বল বিতরণ করেন তারুণ্যের সদস্যরা। এতে হাসি ফুঁটে উঠেছে নানান বয়সি এই শীতার্ত মানুষদের মুখে।

শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে তারুণ্যের সদস্য মোরসালিন সানি ও সাদিয়া শিমুর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সংগঠনটির প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. শাহজাহান মন্ডল। এর আগে অনুষ্ঠানে তারুণ্যের সাবেক সভাপতি শেখ রায়হান উদ্দিন, সাধারণ সম্পাদক সাদিয়া আফরিন খান, বর্তমান সাধারণ সম্পাদক আব্দুল করিমসহ বিভিন্ন সংগঠনের সদস্যরা বক্তব্য রাখেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি সাকির হোসেন।

আরও পড়ুন: আগামী বছরের মাঝামাঝি বিশ্ববিদ্যালয়ে ভর্তিযুদ্ধ

উল্লেখ্য, ২০০৯ সালের ২৯ জুলাই প্রতিষ্ঠার পর থেকে তারুণ্য বিভিন্ন ধরনের জনকল্যাণমূলক স্বেচ্ছাসেবী কর্মকাণ্ড পরিচালনা করে আসছে ‘তারুণ্য’। রক্তদান কর্মসূচি, বৃদ্ধাশ্রমে সহায়তা, ভর্তিচ্ছু শিক্ষার্থীদের আর্থিক সহায়তা, সচেতনামূলক সেমিনার, শীতবস্ত্র বিতরণ, অসহায় মানুষের আর্থিক সহায়তা, ফ্রি ব্লাড টেস্ট, বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ নানা সেচ্ছাসেবামূলক কাজ করে যাচ্ছে সংগঠনটি


সর্বশেষ সংবাদ