জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়

ছাত্রলীগের হুমকি, জীবনের নিরাপত্তা চেয়ে শিক্ষিকার আবেদন

সহকারী অধ্যাপক সিরাজাম মনিরা
সহকারী অধ্যাপক সিরাজাম মনিরা  © সংগৃহীত

ময়মনসিংহের ত্রিশালে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের (জাককানইবি) ইংরেজী ভাষা ও সাহিত্য বিভাগের সহকারী অধ্যাপক সিরাজাম মনিরা জীবনের নিরাপত্তা চেয়ে আবেদন করেছেন। শুক্রবার (১৭ ডিসেম্বর) ওই শিক্ষিকা রেজিস্ট্রারের কাছে  এই আবেদনপত্র দিয়েছেন।

আবেদন পত্রে তিনি লেখেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিবুল হাসান রাকিবের দ্বারা লাঞ্চিত হয়ে ও তার দেয়া জীবননাশের প্রকাশ্য হুমকির মুখে গত ১৫ ডিসেম্বর তারিখে এ বিশ্ববিদ্যালয়ের মহিলা হল দোলন-চাঁপা এর প্রভোস্ট পদ থেকে আমি নিঃস্বাক্ষকারী ও চারজন হাউস টিউটর একসাথে পদত্যাগ করতে বাধ্য হয়েছি।

আরও পড়ুন: ছাত্রলীগ নেতার হুমকির পর হল প্রাধ্যক্ষসহ ৫ জন পদত্যাগ 

তিনি লেখেন এরপর ১৮ ডিসেম্বর মহান বিজয় দিবসের সুবর্ণজয়ন্তীতে জাককানইবি পরিবার থেকে আমার সহকর্মীগণের প্রোটেকশানে আমি যখন পুষ্পস্তবক অর্পণ করতে যাই তখন ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিবের পাশে দাঁড়িয়ে থাকা তার দুজন সঙ্গী অম্লীল অঙ্গভঙ্গি করে আমার দিকে তাকিয়ে অট্টহাসি হাসে। আমার পক্ষে এই নোংরা ইঙ্গিতপূর্ণ অপমান সহ্য করা সম্ভব হচ্ছিলোনা।

তিনি আরও লেখেন আমার সহকর্মীগণ এই জিঘাংসা দেখে আমাকে তাড়াতাড়ি বাসায় রেখে যান। তারপর থেকে আমি লক্ষ্য করেছি যে কতিপয় শিক্ষার্থী বিভিন্ন সময় বিভিন্ন জায়গা থেকে আমার বাসার দিকে তীব্র নজর রাখছে। রাকিব ও তার সঙ্গী সাথীদের প্রকাশ্য হুমকির মুখে আমি নিরাপত্তাহীনতায় ভুগছি। এখন আমি কার্যন্ত বাসায় বন্দী।

এমতাবস্থায়, উপরোক্ত বিষয় বিবেচনা করে আমার নিরাপত্তা প্রদানের ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ করছি।

আরও পড়ুন: যেখানে সেখানে ফেলা হচ্ছে ডাইনিংয়ের ময়লা, ভোগান্তি

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. হুমায়ুন কবির দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, তার (সিরাজাম মনিরা) আবেদন পত্রটি সন্ধ্যায় হাতে পেয়েছি। ওই শিক্ষকের নিরাপত্তার জন্য একজন আনসার সদস্য মোতায়েন করা হয়েছে তার বাসার সামনে। আর আমরা থানাকে বলেছি ব্যবস্থা নিতে।