ইসলামী বিশ্ববিদ্যালয়

এক হাত এক পা দিয়েই বিশ্বজয়ের স্বপ্ন তাদের

এক পা দিয়েই ব্যাটিং করছেন এক ইবি শিক্ষার্থী
এক পা দিয়েই ব্যাটিং করছেন এক ইবি শিক্ষার্থী  © টিডিসি ফটো

কারও হাত নেই, কারও বা পা নেই, আবার কারও একটি হাত একটি পা নেই, কেউ বা খেলছেন এক পায়ে ভর করে। খেলোয়াড় সবাই শারীরিকভাব কোন না কোন সমস্যায় ভুগছেন। তবুও দারুণ ক্রিকেট খেলেছেন তারা।

এমনই দৃশ্য দেখা যায় ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) মাঠে। বাংলার দামাল ছেলে ওরা। সমাজ তাদের অবহেলা করলেও তাদের সপ্ন আকাশ সমান। ওদের সপ্ন বিশ্ব জয়ের।

ইসলামী বিশ্ববিদ্যালয়ে ‘বঙ্গবন্ধু ফিজিক্যালি চ্যালেঞ্জড ক্রিকেট টুর্নামেন্ট’ এর খেলা শুরু হয়েছে। রবিবার (১৪ নভেম্বর) দুপুরে উদ্বোধনী খেলায় মুখোমুখি হয় সাতক্ষীরা তুফান ফিজিক্যালি চ্যালেঞ্জড ক্রিকেট দল ও গাজীপুর ফিজিক্যালি চ্যালেঞ্জড ক্রিকেট দল।

খেলায় গাজীপুর দলকে আট উইকেটে হারিয়ে জয়লাভ করে ফাইনাল নিশ্চিত করে সাতক্ষীরা। খেলায় ৯ রান ও এক উইকেট নিয়ে ম্যাচসেরা হয়েছেন সাতক্ষীরা দলের খেলোয়ার মাহফুজ।

দিনের অন্য খেলায় ব্রাহ্মণবাড়িয়া ফিজিক্যালি চ্যালেঞ্জড ক্রিকেট দলের মুখোমুখি হয় দুরন্ত লালমনিরহাট ফিজিক্যালি চ্যালেঞ্জড ক্রিকেট দল।

খেলা শেষ হওয়ার আগে সন্ধ্যা হল প্রথম ইনিংস শেষে খেলা স্থগিত করা হয়। বাকি খেলা সোমবার অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ ক্রিকেট এসোসিয়েশন ফর দ্য ফিজিক্যালি চ্যালেঞ্জড (বিসিএপিসি) এবং ন্যাশনাল প্যারালিম্পিক কমিটি অব বাংলাদেশ-এর যৌথ আয়োজনে অনুষ্ঠিত হচ্ছে টুর্নামেন্টটি।


সর্বশেষ সংবাদ