কলিমউল্লাহর বিদায়ে বেরোবিতে শিক্ষার্থীদের মিষ্টি বিতরণ

কলিমউল্লাহর বিদায়ে বেরোবিতে শিক্ষার্থীদের মিষ্টি বিতরণ
কলিমউল্লাহর বিদায়ে বেরোবিতে শিক্ষার্থীদের মিষ্টি বিতরণ  © সংগৃহিত

মেয়াদের চার বছর দায়িত্ব পালনকালে কর্মচারী দিয়ে পরীক্ষা নেয়া, ক্যাম্পাসে উপস্থিত না থাকা, একটি ক্লাস নিয়েই কোর্স শেষ করা, রাত ৩টায় ক্লাস নেয়া, শিক্ষক ও জনবল নিয়োগে অনিয়ম, বিভিন্ন বিভাগে সেশনজট বৃদ্ধি, ভর্তি পরীক্ষার জালিয়াতি ধামাচাপা দেয়াসহ অনিয়ম ও দুর্নীতির কারণে মেয়াদের পুরো সময় সমালোচিত ছিলেন রংপুরে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) উপাচার্য (ভিসি) অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমউল্লাহ।

বিশ্ববিদ্যালয়ে ভিসি হিসেবে তার শেষ কর্মদিবস ছিল রবিবার (১৩ জুন)। তবে শেষ কর্মদিবসেও ক্যাম্পাসে অনুপস্থিত ছিলেন তিনি। মেয়াদ বর্ধিত না হওয়ায় বিদায় নিয়েছেন কলিমউল্লাহ। রবিবার বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতর থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে তার বিদায় গ্রহণের বিষয়টি নিশ্চিত করা হয়। এ উপলক্ষে রোববার (১৩ জুন) রাত ৮টায় পুরো ক্যাম্পাসে আতশবাজি, আগরবাতি প্রজ্জ্বলন ও মিষ্টি বিতরণ করেছেন বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।

তার বিদায় গ্রহণের খবরে আনন্দ-উল্লাস প্রকাশ করেন বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। কলিমউল্লাহর বিদায় উপলক্ষে ক্যাম্পাসের জিরো পয়েন্টে তার কুশপুত্তলিকা উল্টো করে ঝুলিয়ে রাখা, সেন্ট্রাল মাঠে আতশবাজি, শেখ রাসেল মিডিয়া চত্বরে আগরবাতি প্রজ্জ্বলনসহ পুরো ক্যাম্পাসে মিষ্টি বিতরণ করেন সাধারণ শিক্ষার্থীরা। সবশেষে স্বাধীনতা স্মারক প্রাঙ্গণে কলিমউল্লাহর বিদায়ে গণক্রন্দন কর্মসূচিও অনুষ্ঠিত হয়।

প্রসঙ্গত, ড. কলিমউল্লাহকে বেরোবির ভিসি হিসেবে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি হয় ২০১৭ সালের ১ জুন। সে হিসেবে চলতি বছরের ৩১ মে তার ৪ বছর মেয়াদ শেষ হয়। কিন্তু তিনি ২০১৭ সালের ১৪ জুন ক্যাম্পাসে যোগদান করায় ২০২১ সালের ১৩ জুন তার চার বছর মেয়াদ পূর্ণ হয়। এর আগে রোববার সন্ধ্যায় ভিসি হিসেবে চার বছর দায়িত্ব পালনকালে সহযোগিতার জন্য বিশ্ববিদ্যালয় পরিবারের সকলকে ধন্যবাদ জানান নাজমুল আহসান কলিমউল্লাহ। এছাড়াও তিনি বিভিন্ন গণমাধ্যমের কর্মীসহ সুধীজন ও শুভানুধ্যায়ীদের প্রতি আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।


সর্বশেষ সংবাদ