প্রতিষ্ঠার ৫ম বর্ষে সরকারি তিতুমীর কলেজ বিতর্ক ক্লাব

লোগো
লোগো

প্রতিষ্ঠার ৫ম বর্ষে পা দিল সরকারি তিতুমীর কলেজ বিতর্ক ক্লাব (জিটিসি-ডিসি)। ২০১৭ সালের ৭ মার্চ আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করে ক্লাবটি। ক্লাবটির পক্ষ থেকে প্রতিষ্ঠার ৫ম বর্ষে ৫ দিনব্যাপী কর্মসূচি ঘোষণা করা হয়েছে। শনিবার ক্লাবের সভাপতি মাহবুব হাসান রিপন ও সাধারণ সম্পাদক হাসানুল করিম সাকির স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ৫ম বর্ষে জিটিসি-ডিসি-২০২১-এ ৫ দিনব্যাপী বিশাল আয়োজনের দ্বিতীয় সেগমেন্ট ‘জিটিসি-ডিসি গট ট্যালেন্ট’ যা তিতুমীর কলেজের সকল শিক্ষার্থীদের জন্য উন্মুক্ত করেছে। এই সেগমেন্টে করোনাকালীন শিক্ষার্থীদের প্রতিভার প্রকাশ ঘটাতে ক্লাবের পক্ষ থেকে বারোয়ারী বিতর্ক, স্ক্রিপ্ট লিখন, কবিতা আবৃত্তি, নাচ, গানের প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।

নিয়মাবলী

১) বারোয়ারী বিতর্কের জন্য নির্দিষ্ট একটি টপিক দেয়া হবে, সেই টপিকের উপর ৩ মিনিট বক্তব্যের ভিডিও ধারণ করে নিজ ফেসবুক প্রোফাইলে পাব্লিক সেটিংস দিয়ে পোস্ট করতে হবে।  স্ক্রিপ্ট লিখনের ক্ষেত্রে নির্দিষ্ট একটি টপিকে নিজস্ব চিন্তাধারায় স্ক্রিপ্ট লিখে তা নিজ ফেসবুক প্রোফাইলে শেয়ার করতে হবে।

কবিতা আবৃত্তির ক্ষেত্রে যেকোনো কবিতা আবৃত্তি নিজ কন্ঠে ভিডিও/অডিও ধারণ করে নিজ ফেসবুকে শেয়ার করতে হবে। নিজ কন্ঠে যেকোনো গানের ভিডিও/অডিও ধারণ করে নিজ ফেসবুক প্রোফাইলে শেয়ার করতে হবে এবং নাচের ক্ষেত্রেও  নাচের ভিডিও ধারণ করে নিজ নিজ ফেসবুক শেয়ার করতে হবে।

২) প্রতিটি পোস্টের শুরুতে নিম্নের হ্যাশট্যাগটি ব্যবহার করতে হবে। #শুদ্ধতার_৫ম_বর্ষে_জিটিসিডিসি_আমার_ক্লাব_আমার_গর্ব_গট_ট্যালেন্ট
৩) সময়: ৫ মার্চ থেকে ১১ মার্চ পর্যন্ত।
৪) প্রতিযোগিতার প্রত্যেকটি ক্যাটাগরির জন্য উপরের নিয়মাবলী প্রযোজ্য।

এছাড়া ৫ দিনের এ আয়োজনে বিভিন্ন ধরনের বিতর্কে অংশগ্রহণ করার জন্য বিতার্কিক আহ্বান করেছে ক্লাবটি। এ ক্যাটাগরিতে রম্য বিতর্ক, নারী বিতর্ক, আঞ্চলিক বিতর্ক, ছাত্র-শিক্ষক বিতর্ক, উপজাতি ভাষা বিতর্ক, অভিভাবক-সন্তান বিতর্কের আয়োজন রয়েছে। আগ্রহী বিতার্কিকদের তাদের আগ্রহের বিতর্কের নামসহ রবিবার সকাল ১১টার মধ্যে ক্লাবের Maymona Mostofa Muna-এর সাথে যোগাযোগ করার জন্য সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

ক্লাবের সভাপতি মাহবুব হাসান রিপন দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, প্রতিষ্ঠার ৫ম বার্ষিকী উদযাপন করতে যাচ্ছি। এটা সত্যিই আনন্দের। ক্লাবের প্রত্যেকটি সদস্যের অবদানে এ অর্জন। দীর্ঘ এ যাত্রায় তিতুমীর কলেজের প্রত্যেকটি শিক্ষার্থী এবং ক্লাবের শুভাকাঙ্খীদের প্রতি রইলো শুভেচ্ছা এবং ভালোবাসা। বিতর্ক ক্লাব তার কাজের গুণে এগিয়ে যাবে।


সর্বশেষ সংবাদ