লেখাপড়া ও গবেষণার মানোন্নয়নে মনোনিবেশের পরামর্শ জবি উপাচার্যের

  © টিডিসি ফটো

আয়তন ও সুযোগ-সুবিধার চেয়ে বিশ্ববিদ্যালয়ের লেখাপড়া ও গবেষণার মানোন্নয়নে বেশি মনোনিবেশ করা উচিত বলে মন্তব্য করেছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান। রবিবার দুপুরে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সংস্কারকৃত ক্যাফেটেরিয়ার উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

এসময় উপাচার্য বলেন, আজ থেকে বহুপূর্বে বিশিষ্ট বিজ্ঞানী আইনস্টাইন যে বিশ্ববিদ্যালয়ে লেখাপড়া করতেন, সে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস ছিল ছোট, কিন্তু তাদের গবেষণা ছিল বিশাল।

তিনি বলেন, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে সাধ ও সাধ্যের মাঝে সমন্বয় ঘটিয়ে উন্নয়ন কার্যক্রম পরিচালনা করতে হয়। ছোট পরিসরের এই ক্যাম্পাসে নানা সমস্যার মধ্যে যে সমস্যাগুলো প্রকট আকারে ধারণ করে, সেগুলো সমাধানে কর্তৃপক্ষ অগ্রাধিকার দিয়ে থাকেন। এরই ধারাবাহিকতায় শিক্ষার্থীদের ক্যাফেটেরিয়ার মান উন্নত করার জন্য নতুন টেবিল-চেয়ার স্থাপন, বিশুদ্ধ খাবারের পানির ব্যবস্থা ও অন্যান্য সংস্কার কাজ সম্পন্ন করা হয়েছে। খাবারের মান উন্নত করার ব্যবস্থা গ্রহণ করা হয়েছে এবং খাবারের দামও শিক্ষার্থীদের সহনীয় পর্যায়ে রাখা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামানের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য প্রদান করেন ট্রেজারার অধ্যাপক মো. সেলিম ভূঁইয়া, লাইফ এন্ড আর্থ সায়েন্স অনুষদের ডিন অধ্যাপক ড. কাজী সাইফুদ্দীন, ছাত্র-কল্যাণের পরিচালক ড. মোহাম্মদ আব্দুল বাকী, প্রক্টর ড. মোস্তফা কামালসহ সাধারণ শিক্ষার্থীবৃন্দ।

এসময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, ইনস্টিটিউটের পরিচালক, বিভাগীয় চেয়ারম্যানবৃন্দ, শিক্ষক-শিক্ষিকা, সাংবাদিক, কর্মকর্তা-কর্মচারী এবং শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।


সর্বশেষ সংবাদ