বিলুপ্তির পথে নজরুল বিশ্ববিদ্যালয়ের ডিরেক্ট অফিসার্স এসোসিয়েশন

বিশ্ববিদ্যালয় ও সংগঠনের লগো
বিশ্ববিদ্যালয় ও সংগঠনের লগো  © সম্পাদিত

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে সরাসরি নিয়োগপ্রাপ্ত কর্মকর্তাদের সংগঠন ডিরেক্ট অফিসার্স অ্যাসোসিয়েশনের সভাপতি, সাধারণ সম্পাদকসহ একাধিক দায়িত্ব থেকে পদত্যাগ করেছেন নেতারা। 

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) সংগঠনটির সভাপতি বিশ্ববিদ্যালয়ের গ্রন্থাগারিক (ভারপ্রাপ্ত) শেখ মো. জালাল উদ্দীন পদত্যাগের পর কার্যত বিলুপ্তির পথে সংগঠনটির কার্যক্রম। এর আগে পদত্যাগ করেছেন সাধারণ সম্পাদক পরীক্ষা নিয়ন্ত্রক দপ্তরের সহকারী পরিচালক ফাহাদুজ্জামান মো. শিবলী, যুগ্ম সাধারণ সম্পাদক সহকারী রেজিস্ট্রার আবু বকর সিদ্দিক, দপ্তর, প্রচার ও প্রকাশনা সম্পাদক জনসংযোগ, তথ্য ও প্রকাশনা কর্মকর্তা মো. রেজাউদ্দৌলাহ প্রধান এবং কার্যনির্বাহী সদস্য উপ-পরীক্ষা নিয়ন্ত্রক গোকুল চন্দ্র বসাক।

সদ্য পদত্যাগকৃত সংগঠনটির সভাপতি শেখ মো. জালাল উদ্দীন বলেন, গঠনতন্ত্র অনুযায়ী সভাপতি পদত্যাগ করলে কার্যনির্বাহী সদস্যদের মতামতের ভিত্তিতে সহ-সভাপতি দায়িত্ব পালন করতে পারেন। তবে সহ-সভাপতি দুজনের সাথেই এ বিষয়ে আলোচনা করা সম্ভব হয়নি। যেহেতু এটি অরাজনৈতিক সংগঠন, উপদেষ্টামন্ডলী চাইলে নির্বাচনের দ্বারা নতুন নেতৃত্বের মাধ্যমেও সংগঠনটির কার্যক্রম চলমান রাখতে পারেন। 

সংগঠনটির প্রধান উপদেষ্টা অর্থ ও হিসাব দপ্তরের অতিরিক্ত পরিচালক মো. নজরুল ইসলাম বলেন, ইতোমধ্যে দায়িত্বশীলরা পদত্যাগ করেছেন। এ ধরনের পরিস্থিতিতে কিভাবে সংগঠন চলবে, সেটিও গঠনতন্ত্রে সুনির্দিষ্টভাবে উল্লেখ নেই। যারা কর্মকর্তা রয়েছেন, তাদের নিয়ে আলোচনা করে সম্মিলিত সিদ্ধান্ত নেওয়া হবে। 

তবে একাধিক কর্মকর্তা জানান, সংগঠনটির অধিকাংশ সদস্য আওয়ামীপন্থী এবং সাবেক ছাত্রলীগ নেতা হওয়ায় সংগঠন পরিচালনায় এক ধরনের অনিশ্চয়তা বিরাজ করছে। পূর্বে বিতর্কিত কার্যক্রমে প্রশাসনকে সহযোগিতা করেছে সংগঠনটির নেতৃত্ব। এখন উপদেষ্টারাও একসঙ্গে বসবেন কি না সেটিও প্রায় অনিশ্চিত। 

উল্লেখ্য, চলতি বছরের ১৮ ফেব্রুয়ারি ১৫ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী কমিটি গঠন করে ডিরেক্ট অফিসার্স অ্যাসোসিয়েশন। প্রতিষ্ঠার পর থেকেই সাবেক উপাচার্য অধ্যাপক ড. সৌমিত্র শেখরের আনুগত্য পেতে এক ধরনের তোষামোদিতে লিপ্ত ছিলো সংগঠনটির সদস্যবৃন্দ।


সর্বশেষ সংবাদ