বন্যায় ক্ষতিগ্রস্ত ১০০ পরিবারকে মেরিটাইম ইউনিভার্সিটির ত্রাণ বিতরণ

ত্রাণ সামগ্রী বিতরণ
ত্রাণ সামগ্রী বিতরণ  © টিডিসি ফটো

লালমনিরহাট জেলার শোলমারির চর এলাকার বন্যায় ক্ষতিগ্রস্ত ১০০টি পরিবারের হাতে বাংলাদেশ মেরিটাইম ইউনিভার্সিটির উদ্যোগে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে। লালমনিরহাটের এই দুর্গম অঞ্চলের মানুষদের জন্য বন্যা কিংবা খরা সব কিছুই দুর্বিষহ। নেই যাতায়াত ব্যবস্থা, লেগে আছে নদীভাঙন আর ফসলি জমির ক্ষতি। দুর্গম অঞ্চল হওয়ায় সরকারি ত্রাণ সামগ্রী কিংবা কোনো সামাজিক সংগঠনের পক্ষেও সেই অঞ্চলে ত্রাণ কার্যক্রম পরিচালনা করা কঠিন হয়ে পড়ে।

ত্রাণ বিতরণ কার্যক্রমে মেরিটাইম ইউনিভার্সিটির প্রতিনিধি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়টির শিক্ষার্থী তৌফিকুল ইসলাম আশিক। স্থানীয় স্কুল শিক্ষক নাসিরুল ইসলাম মন্ডল এবং বাসেদ পাটোয়ারী উপস্থিত থেকে  স্থানীয়ভাবে সার্ভে ও ত্রাণ কার্যক্রম সমন্বয় করেন। ত্রাণ বিতরণের এই উদ্যোগে স্বেচ্ছাসেবী হিসেবে সহযোগিতা করেছেনসোহেল, রুবেল, আযাদ, আসিক এবং কামরুলসহ স্থানীয় যুবকেরা।

শোলমারির বন্যার্ত মানুষদের হাতে ত্রাণ তুলে দেয়ার জন্য মেরিটাইম ইউনিভার্সিটির প্রতি বিশেষ ধন্যবাদ জ্ঞাপন করেছেন স্থানীয় লোকজন। শীতকালে এই অঞ্চলের মানুষকে ঠান্ডায় দুর্বিষহ দিন পার করতে হয়। তাই তারা সকলের প্রতি অনুরোধ করেছেন শীতকালে এই এলাকায় শীতকালীন বস্ত্র বিতরণ করার।

প্রসঙ্গত, এর আগে মেরিটাইম ইউনিভার্সিটি ফেনী ও কুমিল্লা অঞ্চলে বন্যার্তদের সহায়তা প্রদান করেছে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বিভিন্নভাবে অর্থ সংগ্রহ করে এসব ত্রাণের ব্যবস্থা করেন। এবারের ত্রাণে চাল, ডাল, তেল, আলু ও মশার কয়েলসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি অন্তর্ভুক্ত ছিল।


সর্বশেষ সংবাদ