বিচারবহির্ভূত হত্যাকাণ্ডের প্রতিবাদে শাবিপ্রবিতে বিক্ষোভ মিছিল 

‘মব জাস্টিসের’ প্রতিবাদে শাবিপ্রবিতে বিক্ষোভ মিছিল
‘মব জাস্টিসের’ প্রতিবাদে শাবিপ্রবিতে বিক্ষোভ মিছিল  © টিডিসি ফটো

বিচার বহির্ভূত হত্যাকাণ্ডের প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) শিক্ষার্থীরা। বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) বিকেলে বিশ্ববিদ্যালয়ের গোল চত্বরে এই বিক্ষোভ মিছিল করেন তারা। 

এ সময় ‘মব জাস্টিস বন্ধ কর, করতে হবে’, ‘বিচারবহির্ভূত হত্যাকাণ্ড বন্ধ কর, করতে হবে’ ইত্যাদি স্লোগানে প্রকম্পিত হয়ে ওঠে বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণ।  

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফজলুল হক মুসলিম হলের এক যুবককে পিটিয়ে হত্যার নিন্দা জানিয়ে শিক্ষার্থীরা বলেন, ‘মব জাস্টিস’ জঘন্যতম অপরাধ। কেউ অপরাধ করলে তাকে আইনের হাতে তুলে দিতে হবে কিন্তু এভাবে একজন মানুষকে নির্মমভাবে পিটিয়ে হত্যা করা কোনোভাবেই কাম্য না। এ সময় অভিযুক্ত ব্যক্তিদের দ্রুত আইনের আওতায় এনে বিচারের দাবি জানান শিক্ষার্থীরা। 

আরও পড়ুন: বিচারবহির্ভূত হত্যাকাণ্ড বন্ধের দাবিতে বরিশাল বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ 

ঢাবিতে যুবক হত্যার নিন্দা জানিয়ে রসায়ন বিভাগের শিক্ষার্থী আসাদুল্লাহ আল গালিব বলেন, কোন ধরনের 'মব জাস্টিস' নৈরাজ্য ও চাঁদাবাজি কে আমরা প্রশ্রয় দেবো না। তিনি আরো বলেন আইন আইনের গতিতে চলবে এটা যেন কেউ নিজ হাতে তুলে না নেয়। 

ইংরেজি বিভাগের শিক্ষার্থী দেলোয়ার হোসেন শিশির বলেন, বিশ্ববিদ্যালয়ের মতো জায়গাতে বিচারবহির্ভূত হত্যা কোনভাবেই কাম্য না। একজন অপরাধীর ও ন্যায়বিচার পাওয়ারর অধিকার আছে। দেশের আইনে অপরাধীদের সর্বোচ্চ শাস্তির দাবি ও জানান তিনি।


সর্বশেষ সংবাদ