জবি শিক্ষকদের বাসে করে ক্যাম্পাসে গেলেন নতুন উপাচার্য

শিক্ষকদের বাসে অধ্যাপক রেজাউল করিম
শিক্ষকদের বাসে অধ্যাপক রেজাউল করিম  © সংগৃহীত

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) সপ্তম উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছে বিশ্ববিদ্যালয়টির সমাজকর্ম বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক রেজাউল করিম। প্রতিষ্ঠার ১৯ বছর পর প্রথম নিজ ক্যাম্পাসের শিক্ষকদের মধ্য থেকে উপাচার্য পেয়েছে প্রতিষ্ঠানটি। এর আগে ৫ জন উপাচার্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ছিলেন।

নিয়োগ পাওয়ার পর প্রথমদিনেই অধ্যাপক রেজাউল করিমের একটি ছবি ফেসবুকে ছড়িয়ে পড়েছে। এতে দেখা যায়, শিক্ষকদের যাতায়াতের বাসে বসে আছেন তিনি। অন্য শিক্ষকদের মতোই বাসে করে তিনি ক্যাম্পাসে যান। ঢাকার মোহাম্মদপুর থেকে ক্যাম্পাস রুটে শিক্ষকদের গাড়িতে করে তিনি ক্যাম্পাসে যান বলে জানা গেছে।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের সাবেক চেয়ারম্যান অধ্যাপক রেজাউল করিম। এর আগে নিজ বিশ্ববিদ্যালয়ের থেকে উপাচার্য পেতে একমাস আন্দোলন করেছেন শিক্ষক-শিক্ষার্থীরা। এ সময় বিভিন্ন কর্মসূচি পালন করেন তারা। সর্বশেষ বুধবার ক্যাম্পাসে পোস্টারিং কর্মসূচি করেন তারা। 

আরো পড়ুন: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নতুন ভিসি অধ্যাপক রেজাউল

আন্দোলনের পরিপ্রেক্ষিতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকগদের মধ্য থেকেই উপাচার্য নিয়োগ দেওয়া হলো। বুধবার (১৮ সেপ্টেম্বর) দুপুরে শিক্ষা মন্ত্রনালয়ের উপসচিব মো শাহীনুর ইসলামের স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনের মাধ্যমে এই নিয়োগ দেওয়া হয়।


সর্বশেষ সংবাদ