কোটা আন্দোলনকারীর উপর হামলার প্রতিবাদে কুবিতে মানববন্ধন

কোটা আন্দোলন
কোটা আন্দোলন  © টিডিসি ফটো

কোটা আন্দোলনে অংশগ্রহণকারী কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী ফরহাদ কাউসারের উপর ছাত্রলীগের হামলার প্রতিবাদে মানববন্ধন করছে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীরা। মঙ্গলবার(১৬ জুলাই) বেলা ১১ টার দিকে বিশ্ববিদ্যালয়ের গোল চত্বরে এই মানববন্ধন করে শিক্ষার্থীরা।

এসময় 'সাধারণ শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত চাই', নিরাপদ ক্যাম্পাস চাই, অনাকাঙ্ক্ষিত হামলার বিচার চাই, সন্ত্রাসী ও গুন্ডাদের অবাঞ্ছিত ঘোষণা করে হলো সহ নানা প্ল্যাকার্ড হাতে বিভাগের শিক্ষার্থীরা মানববন্ধনে অংশ নেয়। মারুফ শেখ নামের এক শিক্ষার্থী বলেন, কোটা সংস্কার দাবির মতো যৌক্তিক আন্দোলন ফরহাদ প্রথম থেকে যুক্ত ছিল। তার উপর গতকাল যে হামলা হয়েছে তা অত্যন্ত দুঃখজনক। আমরা হামলাকারীদের বিচার চাই।

মনিরা আক্তার শিলা নামের এক শিক্ষার্থী বলেন, গতকাল আমাদের বিভাগের সিনিয়র ফরহাদ কাউসার যিনি কোটা সংস্কারের মতো যৌক্তিক আন্দোলন করছিলেন তার উপর ছাত্রলীগ যে হামলা করলো আমরা বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে তাদের বহিষ্কার চাই। হামলাকারীদের বিচার  নাহলে আর কখনো কেউ  কখনো যৌক্তিক আন্দোলনের জন্য মাঠে নামতে পারবে না।

বিল্লাল হোসেন স্বাধীন বলেন, প্রশাসনের কাছে আমরা  ফরহাদ কাউসার এর উপর যে পরিকল্পিত ও ন্যাক্কারজনক হামলা হয়েছে তার দৃষ্টান্তমূলক  শাস্তির দাবি করছি। যদি আমাদের এই দাবি বাস্তবায়ন না হয় আমার পরবর্তীতে আরো কঠিন আন্দোলনে যাবো।

এসময় গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের বিভাগীয় প্রধান কাজী এম আনিছুল হক ফোন কলে শিক্ষার্থীদের সাথে সংযুক্ত হয়ে জানান,তিনি শিক্ষার্থীদের সাথে আছেন এবং তিনি প্রক্টরিয়াল বডিকে ছাত্রদের নিরাপত্তা  নিশ্চিত করতে বলেন।অন্যথায় তিনিও শিক্ষার্থীদের সাথে আন্দোলনে যুক্ত হবেন।

উল্লেখ্য,  গতকাল (১৫ জুলাই) টিউশন শেষে ফেরার পথে বিশ্ববিদ্যালয়ের মূল ফটকে কাছে ছাত্রলীগের হামলার শিকার হোন কোটা আন্দোলনে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সমন্বয়ক ও গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী ফরহাদ কাউসার।

 

সর্বশেষ সংবাদ