এমফিল এবং পিএইচডি প্রোগ্রামে ভর্তি নিচ্ছে জবি

জগন্নাথ বিশ্ববিদ্যালয়
জগন্নাথ বিশ্ববিদ্যালয়  © সংগৃহীত

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ২০২৪-২৫ শিক্ষাবর্ষে এমফিল ও পিএইচডি প্রোগ্রামে শিক্ষার্থী ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তি অনুযায়ী বিষয়ভিত্তিক আবেদন ফরম সংগ্রহ ও জমা দেওয়া যাবে আগামী ১১ জুলাইয়ের মধ্যে। আগ্রহী প্রার্থীরা যোগ্যতা পূরণ সাপেক্ষে নির্ধারিত ফরমে আবেদন করতে পারবেন।

আবেদন ফরম, বিষয়ভিত্তিক এমফিল ও পিএইচডি ভর্তির শিক্ষাগত যোগ্যতা, আবেদনের নিয়মাবলিসহ সব তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে পাওয়া যাবে।

আবেদনের তথ্য
* পূরণকৃত আবেদন ফরমের সঙ্গে গবেষণা প্রস্তাব, জীবনবৃত্তান্ত, সব পরীক্ষার শিক্ষাগত যোগ্যতার সনদ ও নম্বরপত্র, তিন কপি রঙিন ছবি সংশ্লিষ্ট ইনস্টিটিউটের পরিচালক বা বিভাগীয় চেয়ারম্যানের দপ্তরে জমা দেওয়া যাবে। এ জন্য সংশ্লিষ্ট দপ্তর সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত খোলা থাকবে;

* চাকরিরত প্রার্থীরা এমফিল ও পিএইচডি প্রোগ্রামে আবেদন করতে চাইলে যথাযথ কর্তৃপক্ষের অনুমতিপত্রও আবেদনের সঙ্গে সংযুক্ত করতে হবে। জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাড়া এমফিল কোর্সে মনোনীত কোনো প্রার্থী কোনো প্রতিষ্ঠানে কর্মরত থাকলে তাঁকে অবশ্যই কর্মরত প্রতিষ্ঠান থেকে এমফিল প্রোগ্রামে যোগ দেওয়ার আগেই ন্যূনতম এক বছরের বাধ্যতামূলক ছুটি নিতে হবে;

* জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষকেরা এমফিল ও পিএইচডি প্রোগ্রামে ভর্তি হতে চাইলে এমফিলের জন্য এক বছর এবং পিএইচডি প্রোগ্রামের জন্য ন্যূনতম দুই বছরের ছুটি নিতে হবে।

আরও পড়ুন: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ, ফি ৫ হাজার টাকা

যোগাযোগের ঠিকানা: এমফিল ও পিএইচডি প্রোগ্রাম, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত), জগন্নাথ বিশ্ববিদ্যালয়, ঢাকা।

আবেদনের জন্য বিস্তারিত তথ্য পেতে এখানে ক্লিক করুন

 

সর্বশেষ সংবাদ