৯ জুন খুলছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়

  © সংগৃহীত

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ৯৫তম সিন্ডিকেট সভায় আলোচনার মাধ্যমে আগামী ৯জুন থেকে বিশ্ববিদ্যালয় খুলে দেওয়ার সিদ্ধান্ত হয়। এছাড়াও কর্মকর্তা জাকির হোসেন কে ওএসডি করা হয়েছে। বুধবার (৫ জুন) বিকাল ৪টায় বিশ্ববিদ্যালয়ের ৯৫ তম সিন্ডিকেট সভায় এই সিদ্বান্ত নেওয়া হয়।

সিন্ডিকেট সূত্র জানায়, আগামী রোববার বিশ্ববিদ্যালয় খুলে দেওয়া হবে এবং ২৩ জুন থেকে ক্লাস শুরু হবে।  শিক্ষকরা যে ৭ দফা দাবি দিয়েছিল এসব মেনে নেওয়ার বিষয়ে কমিটি গঠন করা হয়েছে। শিক্ষকদের থাপড়িয়ে দাঁত ফেলে দেওয়ার হুমকি দেওয়া কর্মকর্তা সমিতির সভাপতি জাকির হোসেনকে ওএসডি করা হয়। অধ্যাপক গ্রেড-১ ও অধ্যাপক গ্রেড-২ ও শিক্ষকদের পদোন্নতির বিষয়ে যে দাবি ছিল এসব মেনে নেওয়া হবে। 

আরেক সিন্ডিকেট সদস্য জানান, এক মাসের ভিতর প্রক্টর (ভারপ্রাপ্ত) কাজী ওমর সিদ্দিকীকে অপসারণের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়।

এ বিষয়ে শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. আবু তাহের বলেন, বিশ্ববিদ্যালয় খুলে দেওয়া হোক। বিশ্ববিদ্যালয় খুলে দেওয়ার পর আমরা সাধারণ সভা ডাকব। আমাদের দাবি যদি বাস্তবায়ন না করা হয়, তাহলে আমরা আমাদের আন্দোলন চালিয়ে যাব৷

উল্লেখ্য, দীর্ঘদিন যাবত ৭ দফা দাবি বাস্তবায়নে আন্দোলন করে আসছিল বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা। পরে উপাচার্যসহ ৩ জন অবাঞ্ছিত করে কার্যালয়ে তালা ঝুলিয়ে দেওয়া হলে  ২৮ এপ্রিল উপাচার্য,  কোষাধ্যক্ষ ও কয়েকজন শিক্ষকের নেতৃত্বে শিক্ষকদের মারধর করে বহিরাগত সাবেক শিক্ষার্থীরা। পরে শিক্ষকদের আন্দোলন তীব্র হলে ৩০ এপ্রিল ৯৩ তম সিন্ডিকেট সভায় বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়।


সর্বশেষ সংবাদ