খুবির আগামীকালের সকল পরীক্ষা স্থগিত

  © সংগৃহীত

ঘূর্ণিঝড় রিমালের কারণে খুলনা বিশ্ববিদ্যালয়ের আগামীকালের সকল পরীক্ষা স্থগিত করা হয়েছে। আজ বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) অধ্যাপক খান গোলাম কুদ্দুসের স্বাক্ষর করা এক বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা যায়। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, ঘূর্ণিঝড় রিমালের কারণে খুলনা এলাকা ১০ নম্বর মহা বিপদ সংকেতের আওতায় থাকার কারনে আগামীকাল ২৭ মে, ২০২৪ বিশ্ববিদ্যালয়ের চলতি টার্ম ফাইনাল পরীক্ষার সকল পরীক্ষাসহ একাডেমিক কার্যক্রম কর্তৃপক্ষের নির্দেশনা মোতাবেক স্থগিত করা হলো। 

তবে বিশ্ববিদ্যালয়ের সকল অফিসসমূহ যথারীতি সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত খোলা থাকবে।

এর আগে ঘূর্ণিঝড় রেমালের কারণে উপকূলীয় জেলায় শিক্ষাপ্রতিষ্ঠানে পাঠদান ও দুর্যোগ পরিস্থিতিতে এর অবকাঠামো ব্যবহারের বিষয়ে নির্দেশনা দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ। রবিবার (২৬ মে) মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের উপসচিব মোসাম্মৎ রহিমা আক্তার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বঙ্গোপসাগর থেকে সৃষ্ট ঘূর্ণিঝড় রেমালের কারণে বাংলাদেশের দক্ষিণ অঞ্চলের উপকূলীয় এলাকা অতিক্রম করার সম্ভাবনা আছে। এ অবস্থায় জেলা  দুর্যোগ ব্যবস্থাপনা কমিটি পরিস্থিতি বিবেচনা করে শিক্ষাপ্রতিষ্ঠানে শ্রেণি কার্যক্রমের ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে। এ ছাড়া দুর্যোগে উপকূলীয় এলাকার শিক্ষাপ্রতিষ্ঠানের অবোকাঠামো ব্যবহার করতে ব্যবস্থা করবে বলেও বিজ্ঞপ্তিতে বলা হয়।

 

সর্বশেষ সংবাদ