গুচ্ছের ‘সি’ ইউনিটের পরীক্ষায় রাবিপ্রবি কেন্দ্রে উপস্থিতি ৭৫ শতাংশ

কেন্দ্র পরিদর্শনে উপাচার্য প্রফেসর ড. সেলিনা আখতার
কেন্দ্র পরিদর্শনে উপাচার্য প্রফেসর ড. সেলিনা আখতার  © জনসংযোগ

রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রাবিপ্রবি) তৃতীয় দিনের ‘সি’ ইউনিটের গুচ্ছ ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। তৃতীয় দিনে ৩টি কেন্দ্রে সর্বমোট ৩,২০৪ জন পরীক্ষার্থীর মধ্যে ২,৪১৯ জন উপস্থিত ছিলেন, অনুপস্থিত ছিলেন ৭৮৫ জন পরীক্ষার্থী। ভর্তি পরীক্ষায় পরীক্ষার্থীর উপস্থিতির হার ৭৫.৫০%।

পরীক্ষা চলাকালীন সময়ে কেন্দ্র পরিদর্শনে যান রাবিপ্রবি উপাচার্য প্রফেসর ড. সেলিনা আখতার। কেন্দ্র পরিদর্শনকালে তিনি পরীক্ষার চমৎকার পরিবেশ দেখে সন্তোষ প্রকাশ করেন। পাশাপাশি দায়িত্বরত প্রত্যবেক্ষক, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও পরীক্ষার্থীদের সাথে কুশল বিনিময় করেন।

এসময় আরও উপস্থিত ছিলেন উপ-উপাচার্য প্রফেসর ড. কাঞ্চন চাকমা, রেজিস্ট্রার মোহাম্মদ ইউসুফ, জিএসটি গুচ্ছভুক্ত ভর্তি পরীক্ষার সি ইউনিটের ফোকাল পয়েন্ট, ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলোজি অনুষদের ডীন সহকারী অধ্যাপক ধীমান শর্মা, ব্যবসায় প্রশাসন অনুষদের ডীন ও ম্যানেজমেন্ট বিভাগের সহযোগী অধ্যাপক সূচনা আখতার। এবং প্রক্টর ও ফরেস্ট্রি এন্ড এনভায়রনমেন্টাল সায়েন্স বিভাগের চেয়ারম্যান ড. নিখিল চাকমা পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন।

জিএসটি গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়ের সকল ইউনিটের ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হওয়ায় রাবিপ্রবি উপাচার্য জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, কেন্দ্র প্রধান, উপকেন্দ্র সমন্বায়ক, প্রত্যবেক্ষক, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী, স্বেচ্ছাসেবক এবং গণমাধ্যমকর্মীসহ সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।

অন্যদিকে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সার্বিক সহযোগিতার জন্য অনেক রাবিপ্রবিয়ান স্বেচ্ছাসেবকের দ্বায়িত্ব পালন করেছে। তীব্র গরম উপেক্ষা করে আগত শিক্ষার্থীদের দিকনির্দেশনা প্রদান করেন তারা। সরেজমিনে ঘুরে দেখা গেছে দূরদূরান্ত থেকে আগত ভর্তিচ্ছু শিক্ষার্থীদের অভিভাবক প্রশাসনের ব্যবস্থাপনার ভূয়সী প্রশংসা করেছেন।

কোনোরকম অপ্রীতিকর ঘটনা ছাড়াই শেষ হয়েছে তৃতীয় দিনের পরীক্ষা। সবার আন্তরিক প্রচেষ্টায় সুন্দর একটি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে বলে মনে করেন রাবিপ্রবি প্রশাসন।


সর্বশেষ সংবাদ