বুয়েট ইস্যুতে জবির মসজিদে হিজবুত তাহরীরের পোস্টারিং

হিজবুত তাহরীরের পোস্টারিং
হিজবুত তাহরীরের পোস্টারিং  © সংগৃহীত

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) কেন্দ্রীয় জামে মসজিদের অজুখানা ও মসজিদের ভিতরের পিলারে হিজবুত তাহরীরের প্রচারসংক্রান্ত পোস্টার দেখা গেছে। পরবর্তীতে মুসল্লিদের উপস্থিতিতে ওই পোস্টার ছিঁড়ে ফেলা হয়। শনিবার (৪ মে) রাতে এ পোস্টার মুসল্লিদের চোখে পড়ে।

হিজবুত তাহরীরের প্রচারসংক্রান্ত ওই পোস্টারে লেখা রয়েছে, ‘বুয়েটে একক আধিপত্যের সন্ত্রাস কায়েম করতে মরিয়া বুদ্ধিবৃত্তিক ও আদর্শিকভাবে দেউলিয়া ছাত্রলীগ।’

পোস্টারের এক পাশে একটি কিউআর কোড দেওয়া রয়েছে। যার পাশে লেখা রয়েছে ভিডিও দেখতে এখানে স্ক্যান করুন লিখে। কিউআর কোডটি স্ক্যান করার পর সেটি একটি ফেসবুক পেজে নিয়ে যায়। যেখানে একটি ভিডিওতে বুয়েটের ছাত্র রাজনীতি নিয়ে বুয়েটের শিক্ষার্থী ও ছাত্রলীগের নেতাকর্মীদের বক্তব্য কোট করা হয়েছে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় মসজিদের সিনিয়র পেশ ইমাম কাম খতিব সালাহউদ্দিন বলেন, আমি ছুটিতে আছি। গত শুক্রবার জুমার পরে মসজিদে আর যাইনি। এ বিষয়ে আমি অবগত নই।

দায়িত্বে থাকা বিশ্ববিদ্যালয় মসজিদের সহকারী ইমাম শেখ সালাহউদ্দিন বলেন, এশার আজানের সময়ও পোস্টারগুলো ছিল না। নামাজ শেষে মুসল্লিরা বিষয়টি দেখতে পেয়ে আমাকে জানায়, আমি সাথে সাথে সবাইকে দেখতে বলি কোথায় কোথায় এমন পোস্টার আছে। মসজিদের ভিতরে দুই পিলার ও অজুখানায় পোস্টার পাওয়া যায়। সেগুলো সাথে সাথে উঠিয়ে ফেলা হয়েছে। নামাজ চলাকালে কেউ এগুলো লাগিয়ে থাকতে পারে।

এ বিষয়ে জবি প্রক্টর অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন বলেন, বিষয়টি শুনেছি। ক্যাম্পাসে হিজবুত তাহরীরের কোনো কার্যক্রম চলবে না। সিসিটিভি ফুটেজ দেখে শনাক্ত শনাক্ত করে ব্যবস্থা নেওয়া হবে।


সর্বশেষ সংবাদ