১০ লাখ টাকার বিনিময়ে ইবি উপাচার্যের কাছে চাকরি চান তরুণী

ইবি উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম
ইবি উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম  © টিডিসি ফটো

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালামকে ১০ লাখ টাকার বিনিময়ে চাকরি প্রদানের অনুরোধ জানিয়ে হোয়াটসঅ্যাপে একটি বার্তা পাঠিয়েছেন এক মেয়ে। মঙ্গলবার (২৬ মার্চ) বেলা ১১টার দিকে এ বার্তা পাঠানো হয়েছে বলে জিডি সূত্রে জানা গেছে। তবে তরুণীর আসল পরিচয় জানা যায়নি। 

এ ঘটনায় গতকাল মঙ্গলবার (২৬ মার্চ) এ ঘটনায় বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষে রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এইচ এম আলী হাসান একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন। জিডি নং: ১০২১।

জিডিতে উল্লেখ করা হয়, ২৬ মার্চ আনুমানিক বেলা ১১টার দিকে উপাচার্যকে অজ্ঞাত নম্বর থেকে একটি মেয়ে ১০ লক্ষ টাকার বিনিময়ে চাকরি প্রদানের অনুরোধ করে মেসেজ পাঠায়। ফোনে কথা বলার জন্য ইনসিস্টও করা হয়।

এ ঘটনায় রেজিস্ট্রার জিডিতে উল্লেখ করেন, বিষয়টি সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশ করলে উপাচার্যের মানহানি হবে। তাই এ অভিযোগটি ভবিষ্যতে ডায়েরিভুক্তির জন্য অনুরোধ জানান তিনি।

আরও পড়ুন: চাকরির জন্য চবি ভিসির পায়ে পড়েন ছাত্রলীগ নেতা, আটকান গাড়িও

এ বিষয়ে ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান বলেন, উপাচার্যকে ফোন দিয়ে একটি অপরিচিত মেয়ে যোগাযোগ করতে চাচ্ছিলো। উপাচার্যের সাড়া না পেয়ে মেয়েটি চাকরির অনুরোধ জানিয়ে বার্তা পাঠায়। এর প্রেক্ষিতে থানায় জিডি করা হয়েছে।

জিডির বিষয়টি নিশ্চিত করে ইবি থানার ওসি বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষে একটি জিডি করা হয়েছে। আমরা প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করব।

এ বিষয়ে জানতে চাইলে উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, এক মেয়ে ফোন করে চাকরির বিষয়ে কথা বলতে চাইলে আমি চাকরির বিষয়ে কোনো কথা বলি না বলে কল কেটে দেয়। পরে তিনি হোয়াটসঅ্যাপে মেসেজ করে চাকরি প্রদানের বিনিময়ে মিষ্টি খেতে দশ লক্ষ টাকা দেওয়ার প্রস্তাব দেন। আমাকে ফাঁদে ফেলার জন্য কেউ এটা করতে পারে। তাৎক্ষনিক আইনানুগ ব্যবস্থা নিতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করেছি।

এদিকে জিডিতে উল্লেখিত নম্বরটিতে একাধিকবার ফোন করে যোগাযোগের চেষ্টা করা হলেও নম্বরটি বন্ধ পাওয়া যায়।


সর্বশেষ সংবাদ