বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উপলক্ষ্যে ইবিতে বর্ণাঢ্য র‍্যালি

আনন্দ র‌্যালি
আনন্দ র‌্যালি  © টিডিসি ফটো

বর্ণাঢ্য আয়োজনে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) পালিত হয়েছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস। রবিবার (১৭ মার্চ) সকাল  ৯টায় প্রশাসন ভবন চত্বরে বেলুন উড়িয়ে কর্মসূচির উদ্বোধন করা হয়। 

উদ্বোধন শেষে উপাচার্যের নেতৃত্বে একটি আনন্দ র‌্যালি বের করা হয়। র‌্যালিটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে প্রধান ফটকের সামনে অবস্থিত 'মৃত্যুঞ্জয়ী মুজিব' ম্যুরালের সামনে গিয়ে শেষ হয়।

এরপর সেখানে 'মৃত্যুঞ্জয়ী মুজিব' ম্যুরালে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। এসময় সাথে ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভুঁইয়া ও ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান। 

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের শ্রদ্ধাঞ্জলি নিবেদন শেষে একে একে বিভিন্ন সমিতি, হল, বিভাগ, ছাত্রসংগঠন, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনসমূহ শ্রদ্ধাঞ্জলি নিবেদন করে।

পরে বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে দিবসটি উপলক্ষ্যে পূর্বে অনুষ্ঠিত রচনা, ভাষণ ও চিত্রাঙ্কন প্রতিযোগিতার পুরস্কার বিতরণী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এ ছাড়া বাদ যোহর দোয়া দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়।


সর্বশেষ সংবাদ