রবীন্দ্র বিশ্ববিদ্যালয়কে নিয়ে ‘অসত্য তথ্যে’ শিক্ষক সমিতির উদ্বেগ

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়
রবীন্দ্র বিশ্ববিদ্যালয়  © সংগৃহীত

বিভিন্ন মাধ্যমে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়কে নিয়ে অসত্য, ভিত্তিহীন ও বিভ্রান্ত তথ্য প্রচার করে বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি নষ্ট করার অপচেষ্টার বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেছে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারী) বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি ড. মো: ফখরুল ইসলাম ও সাধারণ সম্পাদক মো: রিফাত-উর-রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে তা বলা হয়েছে। 

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘রবীন্দ্র বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি গভীর উদ্বেগের সঙ্গে লক্ষ্য করছে সম্প্রতি দেশ ও বিশ্ববিদ্যালয় বিরোধী অপশক্তি অনলাইন সংবাদ মাধ্যমে ও ভার্চুয়াল প্লাটফর্মে বিশ্ববিদ্যালয় সংক্রান্ত অসত্য ও বিভ্রান্তিকর, ভিত্তিহীন তথ্য প্রচার করছে। আমরা মনে করি ভিত্তিহীন অযৌক্তিক, ভ্রান্ত তথ্য প্রচারের মধ্য দিয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার পরিবেশ নষ্ট করা যাবে না। বিশ্ববিদ্যালয় বিরোধী এই অপচেষ্টার প্রতিবাদে শিক্ষক সমিতি তীব্র ক্ষোভ প্রকাশ করছে।’

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, বিশ্ববিদ্যালয়ের সুষ্ঠু একাডেমিক পরিবেশকে কৌশলে বাধাগ্রস্ত করার এই চেষ্টা বিকৃত বুদ্ধির পরিচায়ক। শিক্ষক সমিতির সকলকে সংযত আচরণ করার অনুরোধ জানিয়ে বলেন, দেশরত্ন শেখ হাসিনার নির্দেশনায় বাংলাদেশের শিক্ষাব্যবস্থা দক্ষ ও মানবিক জনবল তৈরিতে ভূমিকা রাখছে। শিক্ষক সমিতি দেশ ও বিশ্ববিদ্যালয় বিরোধী চক্রান্তকারীদের বিরত থাকতে এবং সকলকে দায়িত্বশীল ভূমিকা রাখার আহ্বান জানাচ্ছে।


সর্বশেষ সংবাদ