অভিমান করে গলায় ফাঁস নিলেন হোম ইকনোমিক্স কলেজের সুমাইয়া

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগ
ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগ  © সংগৃহীত

রাজধানীর যাত্রাবাড়ী মাতুয়াইল এলাকার একটি বাসায় সুমাইয়া আক্তার (২০) নামে এক শিক্ষার্থীর অস্বাভাবিক মৃত্যু হয়েছে। পরিবার বলছে, অভিমান করে ওই শিক্ষার্থী গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন। মৃত সুমাইয়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত হোম ইকনোমিক্স কলেজের (গভ. কলেজ অব অ্যাপ্লাইড হিউম্যান সাইন্স কলেজ) হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী ছিলেন।

মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) রাত ১০টার দিকে যাত্রাবাড়ি মাতুয়াইল মৃর্ধাবাড়ী পশ্চিম পাড়া এলাকার বাসায় ঘটনাটি ঘটে। দেখতে পেয়ে পরিবারের লোকজন ওই শিক্ষার্থীকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসলে চিকিৎসক রাত সাড়ে ১১টার দিকে মৃত ঘোষণা করেন।

হাসপাতালে সুমাইয়ার বাবা জামাল উদ্দিন জানান, তাদের গ্রামের বাড়ি কুমিল্লা জেলার বরুড়া থানার খোসবা গ্রামে। বর্তমানে মাতুয়াইল মৃধাবাড়ী পশ্চিমপাড়া এলাকায় একটি বাসায় থাকেন। তার মেয়ে ঢাবি অধিভুক্ত হোম ইকনোমিক্স কলেজের হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্টের তৃতীয় বর্ষের শিক্ষার্থী ছিলেন। দুই বোন এক ভাইয়ের মধ্যে সুমাইয়া ছিল বড়।

তিনি আরো জানান, গত রাতে পারিবারিক বিষয় নিয়ে অভিমান করে তার নিজ কক্ষে ফ্যানের সাথে গলায় ওড়না পেঁচিয়ে ফাঁসি দেয়। দেখতে পেয়ে ঝুলন্ত অবস্থা থেকে নামিয়ে সুমাইয়াকে ঢাকা মেডিকেলে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

যাত্রাবাড়ি থানার উপ পরিদর্শক (এসআই) ফারজানা আক্তার জানান, ওই শিক্ষার্থী পরিবারের সাথে মাতুয়াইলের বাসায় থাকতেন। গত সাতদিন যাবৎ রোজা রাখছিলেন। মঙ্গলবারও রোজা ছিলেন। ইফতার শেষে পাশের একটি মেয়েকে পড়াতে যায়। সেখান থেকে বাসায় এসে ঘরের দরজা বন্ধ করে দেয়। অনেক ডাকাডাকির পর দরজা খুলেন নি।  দরজা ভেঙ্গে দেখতে পান ফাঁস দিয়ে ঝুলে আছেন। পরে হাসপাতালে নিয়ে আসলে মারা যায়। 

তিনি আরও জানান, ফাঁস নেওয়ার কারণ পরিবার বলতে পারেনি। তবে তিনি জেদি প্রকৃতির ছিলেন। পরিবারের আবেদনের পরিপ্রেক্ষিতে মরদেহ ময়নাতদন্ত ছাড়াই হস্তান্তর করা হয়েছে। তবে থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে।


সর্বশেষ সংবাদ