জাবির পাখি মেলায় অ্যাওয়ার্ড পেলেন দ্যা ডেইলি ক্যাম্পাসের জোবায়ের

জীববৈচিত্র রক্ষায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) আয়োজিত পাখি মেলায় পাখি বিষয়ক সেরা প্রতিবেদনের জন্য কনজারভেশন মিডিয়া অ্যাওয়ার্ড পেয়েছেন শিক্ষা ভিত্তিক জনপ্রিয় অনলাইন সংবাদমাধ্যম দ্যা ডেইলি ক্যাম্পাসের জোবায়ের আহমেদ।

শুক্রবার (১৯ জানুয়ারি) সকাল সাড়ে ৯টায় প্রাণিবিদ্যা বিভাগের আয়োজনে বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান মিলনায়তন প্রাঙ্গণে ২২তম পাখি মেলা-২০২৪ এর উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. নূরুল  আলম।

মেলার উদ্বোধনের পরে সকাল ১১ টায় মিডিয়া অ্যাওয়ার্ড সহ বিভিন্ন ক্যাটাগরিতে পুরস্কার বিজয়ীদের নাম ঘোষণা করা হয়। এসময় তাঁদের হাতে ক্রেস্ট ও সনদপত্র তুলে দেওয়া হয়।

পুরস্কার পেয়ে জোবায়ের আহমেদ দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, বেশ খানিকটা সময় ধরে সাংবাদিকতার সঙ্গে সম্পৃক্ত আছি। ভালো লাগার জায়গা থেকেই এই কাজ। সেই কাজের স্বীকৃতি পাওয়াটা আরও ভালো লাগার। এই সম্মাননা আমাকে আমার কাজের গতি আরও বৃদ্ধি করবে। সংশ্লিষ্ট সবার প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।

মেলার উদ্‌বোধনী অনুষ্ঠানে উপাচার্য ক্যাম্পাসে পাখির অভয়ারণ্য নিশ্চিত করতে জনসমাগম রোধের উপর গুরুত্ব দেওয়ার কথা জানান।

এসময় জীববৈচিত্র রক্ষায় পাখি নিয়ে আরও বক্তব্য রাখেন, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক শেখ মো. মনজুরুল হক, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. মোহাম্মদ মোস্তফা ফিরোজ, বিশিষ্ট পাখিবিশারদ ইনাম আল হক, প্রকৃতি ও জীবন ফাউন্ডেশনের চেয়ারম্যান মুকিত মজুমদার বাবু, প্রধান বন সংরক্ষক আমির হোসেন চৌধুরী, আইসিইউএন-এর প্রতিনিধি সারোয়ার আলম দিপু, আরণ্যক ফাউন্ডেশনের প্রতিনিধি আরিফুর রহমান প্রমুখ।

এছাড়াও, ইতিহাস বিভাগের অধ্যাপক ড. এ টি এম আতিকুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন মেলার আহ্বায়ক ও প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক ড. মো. কামরুল হাসান। মেলায় বিগ বার্ড বাংলাদেশ অ্যাওয়ার্ড, সায়েন্টিফিক পাবলিকেশন অ্যাওয়ার্ড, কনজারভেশন মিডিয়া অ্যাওয়ার্ড ও স্পেশাল রিকগনিশন অ্যাওয়ার্ড প্রদান করা হয়। প্রতি ক্যাটাগরিতে একজনকে আ্যাওয়ার্ড প্রদান করা হয়।

প্রসঙ্গত, জোবায়ের আহমেদ ২০০০ সালের ২৩ সেপ্টেম্বর নওগাঁর ধামইরহাট উপজেলায় জন্মগ্রহণ করেন। তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের তুলনামূলক সাহিত্য বিভাগে ৩য় বর্ষে অধ্যয়নরত আছেন। জোবায়ের বর্তমানে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির কার্যকরী সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন। বর্তমানে দ্যা ডেইলি ক্যাম্পাসের বিশ্ববিদ্যালয় প্রতিবেদক হিসেবে কাজ করছেন তিনি।


সর্বশেষ সংবাদ