শিক্ষার্থীদের উড়িয়ে দিচ্ছি, আপনারা অস্তিত্বের জানান দেবেন: ইবি উপাচার্য

বিদায় অনুষ্ঠা
বিদায় অনুষ্ঠা  © টিডিসি ফটো

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) দেশরত্ন শেখ হাসিনা হলে নবীন বরণ ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১৬ ডিসেম্বর) রাত ৯ টায় হল কর্তৃপক্ষের আয়োজনে হলের টিভিরুমে অনুষ্ঠিত হয়। 

অনুষ্ঠানে হলটির প্রভোস্ট অধ্যাপক ড. রেবা মন্ডলের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূইয়া।

এছাড়াও প্রক্টর অধ্যাপক ড. শাহাদৎ হোসেন আজাদ, শাপলা ফোরামের সভাপতি অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্মণ, আইন বিভাগের অধ্যাপক ড. শাহজাহান মন্ডল, আবাসিক শিক্ষক রুহুল আমিন সহ হলের আবাসিক শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে নবীনদের ফুল দিয়ে বরণ এবং ২০১৬-১৭ ও ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের বিদায়ী ক্রেস্ট দেওয়া হয়। এছাড়াও দিবসটি উপলক্ষে আয়োজিত সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করা হত। অনুষ্ঠান শেষে হলের আবাসিক শিক্ষার্থীদের অংশগ্রহণে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। এর আগে বিকেল ৫ টার দিকে হলের সামনে বিজয় দিবসের দেয়ালিকা উন্মোচন করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে বিদায়ীদের উদ্দেশ্যে উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, বিজয় দিবস আনতে বাঙ্গালির দীর্ঘ সংগ্রাম, যুদ্ধ ও জীবনের বলিদান দিতে হয়েছে। বঙ্গবন্ধু সব করে যেতে পারেননি। কিন্তু দেশ জন্য গড়ার মূল শিল্পী ছিলেন বঙ্গবন্ধু। 

নবীন ও বিদায়ীর উদ্দেশ্যে উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, নবীনরা বড় স্বপ্ন নিয়ে এসেছে। সেই স্বপ্নগুলো বাস্তবায়ন করে দেশকে বিনির্মানে কাজ করবে। আমরা এই হল থেকে দেশের জন্যক ৩০০ কারিগর (বিদায়ী শিক্ষার্থী) পাঠাচ্ছি। পাঁচ বছর ইসলামী বিশ্ববিদ্যালয় তাদের দিয়েছে। আগামী দিনগুলোতে আপনারা জাতি, দেশ ও বিশ্ববিদ্যালয়কে দেবেন। আমরা আপনাদের উড়িয়ে দিচ্ছি, ছড়িয়ে দিচ্ছি। আপনারা অস্তিত্বের জানান দেবেন। আপনারা সমাজ বিনির্মানের আর্কিটেক্ট। আপনারা সঠিকভাবে ভূমিকা রাখলে আমরা কাঙ্খিত বাংলাদেশ পাবো।


সর্বশেষ সংবাদ