এক বছর এলাকার বাইরে থাকবেন কুবি ছাত্রীকে উত্যক্ত করা যুবক

মুচলেকায় ছাড়া পেলেন

কুমিল্লা বিশ্ববিদ্যালয়
কুমিল্লা বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) নৃবিজ্ঞান বিভাগের এক ছাত্রীকে উত্যক্ত ও গালাগালি করার অভিযোগে ফরহাদ মজুমদার নামে এক যুবককে মঙ্গলবার পুলিশের হেফাজতে দেয় বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি। পরবর্তীতে আগামী এক বছর এলাকায় না থাকার শর্তে মুচলেকা দিয়ে তাকে ছেড়ে দেয়া হয়েছে। 

উত্যক্তের শিকার ওই ছাত্রী বুধবার (১৫ ডিসেম্বর) বিকেলে দ্যা ডেইলি ক্যাম্পাসকে বিষয়টি নিশ্চিত করেছেন। এর আগে পুলিশ-প্রশাসন, প্রক্টরিয়াল বডি ও অভিযুক্ত ওই যুবকের পরিবারের সদস্যদের উপস্থিতিতে এক বছর এলাকায় না থাকার বিষয়ে তার থেকে মুচলেকা নেওয়া হয়। 

ভুক্তভোগী কুবির ওই ছাত্রী বলেন, আমাকে এখনও ক্যাম্পাস এরিয়াতে ছয় মাস অবস্থান করতে হবে। কারণ আমার এখনও একটা সেমিস্টার বাকি আছে। যদি মামলা করি তাহলে ভবিষ্যতে আমার আরও বড় ক্ষতি হতে পারে। কারণ ওই ছেলেটি (অভিযুক্ত) ড্রাগ অ্যাডিক্টেড। সেজন্য একটা বন্ড সাইনের মাধ্যমে সমঝোতা করা হয়েছে। আপাতত আমি সন্তুষ্ট।

আরও পড়ুন: প্রতিষ্ঠার ১৮ বছরেও নিরাপত্তা সংকটে কুমিল্লা বিশ্ববিদ্যালয়

বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি সূত্রে জানা যায়, অভিযুক্তের বোনকে ডেকে একটা বন্ডে অভিযুক্ত ‘ফরহাদ মজুমদার এক বছর এলাকায় থাকবে না’ শর্তে মুচলেকা নেওয়া হয়। এসময় পুলিশ প্রশাসন, প্রক্টরিয়াল বডি ও এলাকার প্রভাবশালী লোকজন উপস্থিত ছিলেন।

এর আগে গত মঙ্গলবার রাত সাড়ে ৭টার দিকে শালবন জাদুঘর সংলগ্ন আনসার ক্যাম্প মোড়ে ফরহাদ মজুমদার নামে স্থানীয় এক যুবক কুবির ওই ছাত্রীকে উত্ত্যক্ত ও গালিগালাজ করেন। পরে তাকে শিক্ষার্থীরা ধরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অফিসে নিয়ে আসেন।

পরবর্তীতে প্রক্টরিয়াল বডির হস্তক্ষেপে তাকে পুলিশের কাছে হস্তান্তর করা হয়। অভিযুক্ত ফরহাদ বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডির সামনে ঘটনার সময় তিনি মদ্যপ ছিলেন বলে স্বীকার করেন।


সর্বশেষ সংবাদ