বিএম কলেজের ক্যান্টিনের তালা ভেঙে দখলে সাবেক ছাত্রলীগ নেতা

  © সংগৃহীত

বরিশাল সরকারি ব্রজমোহন (বিএম) কলেজে একমাত্র ক্যান্টিনটির তালা ভেঙে দখলে নিয়েছেন সাবেক ছাত্রলীগ নেতা নুরুল আম্বিয়া বাবু। গত সোমবার রাতে তিনি ক্যান্টিনটি দখলে নেন। যদিও দীর্ঘদিন ধরে এই ক্যান্টিন বন্ধ রয়েছে। 

বাবু ২০১২ সালে বিএম কলেজে ছাত্র সংসদের আদলে নির্বাচন ছাড়াই গঠিত ছাত্র কর্মপরিষদের পরিবহন সম্পাদক ছিলেন। তিনি তখনকার সিটি মেয়র ও মহানগর আওয়ামী লীগের সভাপতি প্রয়াত শওকত হোসেন হিরণের অনুসারী ছিলেন। 

জানা গেছে, সেই সময়ে কলেজ কর্তৃপক্ষের কাছ থেকে ইজারার মাধ্যমে ক্যান্টিনটি বাবু পরিচালনা করতেন। হিরণের মৃত্যুর পর সদ্য বিদায়ী মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহর উত্থান হলে তাঁর অনুসারীরা ক্যান্টিনটি দখলে নিয়ে বন্ধ করে দেন। 

গত ৯ নভেম্বর সাদিক আবদুল্লাহ মেয়র পদ থেকে বিদায় নিলে পরিবর্তিত পরিস্থিতিতে সোমবার রাতে কলেজ কর্তৃপক্ষের অনুমতি ছাড়াই পুনরায় ক্যান্টিন দখলে নেন বাবু। 

এ বিষয়ে নুরুল আম্বিয়া বাবু বলেন, কলেজের ছাত্রছাত্রীদের চাহিদার পরিপ্রেক্ষিতে তিনি ক্যান্টিনটি পুনরায় চালুর উদ্যোগ নিয়েছেন। তবে তিনি তালা ভাঙেননি বলে দাবি করেন।

এ ব্যাপারে বিএম কলেজে উপাধ্যক্ষ অধ্যাপক কাইয়ুম উদ্দিন আহম্মেদ বলেন, ক্যান্টিন কাউকে ইজারা দেওয়া হয়নি। তবে তারা শুনেছেন কারা যেন তাল ভেঙেছে। বিষয়টি তাঁরা খোঁজ নিয়ে দেখবেন।


সর্বশেষ সংবাদ