নজরুল বিশ্ববিদ্যালয়ে মধ্যরাতে প্রশাসনিক ভবনে ছাত্রদলের তালা

  © সংগৃহীত

সারাদেশে বিএনপির ডাকা সর্বাত্মক অবরোধ সমর্থনে মধ্যরাতে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে দায়িত্বরত এক আনসার সদস্যকে ভেতরে রেখেই তালা দেয় ছাত্রদল।

বৃহস্পতিবার (৯ নভেম্বর) রাত ৩ টায় প্রশাসনিক ভবনে দায়িত্বরত আনসার সদস্যকে ভেতরে রেখেই গায়ে চাদর জড়িয়ে ও মুখ ঢেকে দুই ব্যক্তি প্রশাসনিক ভবনে তালা দেয়। তালা দেওয়ার পর সেখানে ছাত্রদলের ব্যানার টানিয়ে ছবি তোলার পরপরই ক্যাম্পাস ছাড়েন সেই দুই ব্যক্তি। তবে রাত চারটার দিকেই বিশ্ববিদ্যালয় প্রশাসনের নির্দেশে ছাত্রদলের ব্যানার সরিয়ে তালা ভেঙে ফেলা হয়।

ঘটনার সময় প্রশাসনিক ভবনে দায়িত্বরত আনসার সদস্য মোঃ উজ্জ্বল মিয়া বলেন, রাত প্রায় তিনটার দিকে হঠাৎ গেটের শব্দ পেয়ে তাকিয়ে দেখি গায়ে চাদর জড়িয়ে ও মুখ ঢেকে দুই ব্যক্তি তালা মারছে। চাদরের ভেতর অস্ত্র থাকতে পারে ভেবে আমি দূরে সরে যাই। পরে তারা ২ ফুটের মতো একটা ব্যানার লাগিয়ে ছবি তুলে চলে যায়।

বিশ্ববিদ্যালয়ের সিকিউরিটি অফিসার রামিম আল করিম বলেন, বিষয়টি তাৎক্ষণিকভাবে জানালে তখনই ব্যবস্থা নেওয়া যেতো। রাত তিনটা পঁচিশে যখন ঘটনাটি জানতে পারি, ততক্ষণে ওরা এসব কাজ করে ক্যাম্পাস থেকে চলে গেছে। এ ব্যাপারে প্রক্টরিয়াল বডির সাথে আলোচনা করে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে। 

তবে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর সঞ্জয় কুমার মুখার্জির সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমার কাছে এ ধরনের কোনো তথ্য জানা নেই।

অন্যদিকে হরতাল, অবরোধ, সন্ত্রাস ও সহিংসতার মাধ্যমে তারুণ্যের অগ্রযাত্রা রোধ, শিক্ষাজীবন বিঘ্নিত ও শিক্ষাপ্রতিষ্ঠানে অস্থিতিশীলতা সৃষ্টির অপচেষ্টার প্রতিবাদে সকাল ১১টায় কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশে পূর্বনির্ধারিত কর্মসূচির অংশ হিসেবে মিছিল ও বিক্ষোভ সমাবেশ করেছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। 

এসময় ছাত্রলীগের একটি মিছিল বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু ভাস্কর্য থেকে শুরু হয়ে প্রশাসনিক ভবনে গিয়ে শেষ হয়। সেখানে নেতাকর্মীরা স্লোগানে স্লোগানে বিক্ষোভ কর্মসূচি পালন করে।


সর্বশেষ সংবাদ