শিক্ষকদের ৩ দিনের কর্মবিরতি, পেছাল জাতীয় বিশ্ববিদ্যালয়ের সব পরীক্ষা

  © ফাইল ছবি

সরকারি কলেজ শিক্ষকদের কর্মবিরতির কারণে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ৩ দিনের সব পরীক্ষা পিছিয়েছে। এর মধ্যে ডিগ্রি পাস ও সার্টিফিকেট কোর্সের তিনটি, প্রিলিমিনারি টু মাস্টার্স কোর্সের একটি পরীক্ষা স্থগিত করা হয়েছে। সোমবার (৯ অক্টোবর) জাতীয় বিশ্ববিদ্যালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২০২১ সালের ডিগ্রি পাস ও সার্টিফিকেট কোর্স ৩য় বর্ষের আগামী ১০ অক্টোবর, ১১ অক্টোবর ও ১২ অক্টোবরের পরীক্ষা অনিবার্য কারণে স্থগিত করা হয়েছে। স্থগিত এই পরীক্ষা তিনটি যথাক্রমে আগামী ১৫ নভেম্বর, ১৯ নভেম্বর ও ২১ নভেম্বর সময়ে অনুষ্ঠিত হবে। এছাড়া পরীক্ষার পূর্বঘোষিত অন্যান্য তারিখ ও সময়সূচি অপরিবর্তিত থাকবে।

আরও পড়ুন: ৫০ হাজার শিক্ষার্থীর কলেজে ভর্তির আজই শেষ সুযোগ

অন্যদিকে ২০২০ সালের প্রিলিমিনারি টু মাস্টার্স পরীক্ষার ১১ অক্টোবরের গণিত পরীক্ষা স্থগিত করা হয়েছে। এই পরীক্ষাটি আগামী ১৫ অক্টোবর অনুষ্ঠিত হবে। পূর্বে প্রকাশিত বিজ্ঞপ্তির শর্তাবলী অপরিবর্তিত থাকবে।

উল্লেখ্য, আন্তঃক্যাডার বৈষম্য নিরসন, সুপার নিউমারারি পদে পদোন্নতি, অধ্যাপক পদ তৃতীয় গ্রেডে উন্নীতকরণসহ বিভিন্ন দাবিতে কর্মবিরতির ঘোষণা দিয়েছে বিসিএস সাধারণ শিক্ষা সমিতি। ১০, ১১ ও ১২ অক্টোবর তিনদিন সর্বাত্মক কর্মবিরতি পালন করবেন শিক্ষকরা। দেশের সকল সরকারি কলেজ, সরকারি আলীয়া মাদ্রাসা, সরকারি টিটি কলেজ, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর, মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর, প্রাথমিক শিক্ষা অধিদপ্তর, পরিদর্শন ও নিরীক্ষা অধিদপ্তর, সকল শিক্ষা বোর্ড, এনসিটিবি, নায়েম, ব্যানবেইসসহ শিক্ষা সংশ্লিষ্ট সকল দপ্তর ও অধিদপ্তরে কর্মরত শিক্ষা ক্যাডার কর্মকর্তাগণ সর্বাত্মক এ কর্মবিরতি পালন করবেন।


সর্বশেষ সংবাদ