বিইউপির প্রথম শিক্ষার্থী হিসেবে সহকারী জজ হলেন মিজানুর

মিজানুর রহমানকে ফুল দিয়ে বরণ করে নিচ্ছেন জায়েদ বিন নাসের
মিজানুর রহমানকে ফুল দিয়ে বরণ করে নিচ্ছেন জায়েদ বিন নাসের  © টিডিসি ফটো

বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) প্রথম শিক্ষার্থী হিসেবে বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিস কমিশন থেকে সহকারী জজ হিসেবে সুপারিশপ্রাপ্ত হয়েছেন আইন বিভাগের সাবেক শিক্ষার্থী এবং বিইউপি আইন অ্যালামনাই সমিতির সদস্য মিজানুর রহমান। তিনি বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস থেকে স্নাতক ও স্নাতকোত্তর, উভয় পরীক্ষায় সাফল্যের সাথে উত্তীর্ণ হয়ে ২য় স্থান অর্জন করেছিলেন। বর্তমানে উত্তরা ইউনিভার্সিটির আইন বিভাগে প্রভাষক হিসেবে কর্মরত রয়েছেন। তাঁর গ্রামের বাড়ি কিশোরগঞ্জ জেলার ভৈরব উপজেলার কালিকাপ্রসাদ গ্রামে।

গত ২ অক্টোবর মিরপুরে বিইউপি অ্যালামনাই সমিতি মিজানুর রহমানের জন্য সংবর্ধনার আয়োজন করে। এসময় শুভেচ্ছা দিয়ে তাঁকে বরণ করে নেন জায়েদ বিন নাসের। এছাড়া আইন বিভাগের পক্ষ থেকেও তাঁকে বরণ করে নেওয়া হয়।

অনুষ্ঠানে মিজানুর রহমানের সাফল্যে নিজেদের অভিব্যক্তি ব্যক্ত করেন আইন বিভাগের শিক্ষার্থীরা। অনুভূতি প্রকাশ করতে গিয়ে ৫ম ব্যাচের শান্ত আলী বলেন, "এবার মিজান ভাই জজ হিসেবে রিকমেন্ডেড হওয়ায় আমাদের পথটা সুগম ও মসৃণ হলো। আত্মবিশ্বাস ফিরে পেতে ভাইয়ের এই সাফল্য বিশেষভাবে তাৎপর্যপূর্ণ।"

৬ষ্ঠ ব্যাচের মুস্তায়িন বলেন, "মিজান ভাইয়ের সাফল্যের কথা শুনে নিজেরা একধরণের শক্তি পেয়েছি। এই রেজাল্ট আমাদের জন্য অনেক গুরুত্বপূর্ণ এক অর্জন।" 

শিক্ষার্থীদের ধন্যবাদ জানিয়ে মিজান বলেন, "এটা আমার একার সাকসেস না। এটা পুরা ডিপার্টমেন্টের সাকসেস। পাশে থাকার জন্য বিইউপি আইন অ্যালামনাই সমিতিকে বিশেষভাবে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই।"

আরও পড়ুন: স্কুলেই ঘুমান শিক্ষকরা, ক্লাসে রাখা বালিশ-কাঁথা

সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের উদ্দেশ্য তিনি বলেন, "আইনে পড়তে এসে অধ্যয়ন করার কোনো বিকল্প নাই। আইন পেশায় যেতে হলে বা বিচারক হতে হলে সবসময়ই পড়ার মধ্যে থাকতে হয়। মূল আইনগুলোর খুঁটিনাটি রপ্ত করতে হবে।"

গ্রুপ স্টাডির গুরুত্ব দিয়ে সুপারিশপ্রাপ্ত সহকারী জজ মিজানুর রহমান বলেন, "বেশ কয়েকজন মিলে কোনো টপিকে একসাথে ডিসকাশন করলে নানান জনের মাথা থেকে নানাধরণের প্রশ্ন আসে যা সবার ভিতর থেকে আসে না। একটা টপিকে বিভিন্ন জনের ভিতর থেকে আসা বিভিন্ন প্রশ্ন সমাধান করতে পারলে সেটি কনসেপ্ট ক্লিয়ার করার জন্য বেশ সহায়ক ভূমিকা পালন করে।"

যাঁরা বিজেএস পরীক্ষার জন্য লক্ষ্য স্থির করেছেন তাঁদেরকে পড়াশুনায় নিয়মিত হতে বলার পাশাপাশি স্বাস্থ্যকর জীবনযাপনের জন্য পরামর্শ দেন মিজানুর রহমান। স্রষ্টার প্রতি বিশ্বাস রেখে এবং অন্যের সাথে অসম ও অস্বাস্থ্যকর প্রতিযোগিতা করার থেকে দূরে থেকে নিজের সর্বোচ্চটা উজাড় করে দেবার প্রতি মনোনিবেশ করার জন্য তাগিদ দেন তিনি।


সর্বশেষ সংবাদ