গুচ্ছ ভর্তি

কপাল খুলছে অপেক্ষমাণ তালিকায় থাকা ভর্তিচ্ছুদের

ভর্তিচ্ছু শিক্ষার্থী ও তাদের অভিভাবক
ভর্তিচ্ছু শিক্ষার্থী ও তাদের অভিভাবক  © ফাইল ফটো

গুচ্ছভুক্ত ২২ বিশ্ববিদ্যালয়ের ২০২২-২৩ শিক্ষাবর্ষে ভর্তি প্রাথমিক ভর্তি শেষে দুই হাজারের বেশি আসন ফাঁকা রয়েছে। এই আসনগুলোতে পুনরায় শিক্ষার্থী ভর্তি করা হবে। এতে করে ভর্তির অপেক্ষায় থাকা শিক্ষার্থীদের কপাল খুলছে।

বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের সভায় পুনরায় শিক্ষার্থী ভর্তির বিষয়ে প্রাথমিক সিদ্ধান্ত হয়েছে। আগামী সোমবার অনুষ্ঠিতব্য  সভায় এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

সভা সূত্রে জানা গেছে, গুচ্ছের অন্তর্ভুক্ত বিশ্ববিদ্যালয়গুলোতে ২১০০ থেকে ২২০০ আসন ফাঁকা রয়েছে। এত বিপুল সংখ্যক আসন ফাঁকা রেখে ক্লাস কার্যক্রম শুরু করতে চায় আয়োজক কমিটি। আসন ফাঁকা রেখে ভর্তি কার্যক্রম গুটিয়ে নিলে অনেকের বিশ্ববিদ্যালয়ে পড়ার স্বপ্ন শেষ হয়ে যাবে। এছাড়া বিশ্ববিদ্যালয়গুলো কাঙ্খিত শিক্ষার্থী পাবে না।

সার্বিক পরিস্থিতি বিবেচনায় ফের ভর্তির সুযোগ দিতে যাচ্ছ্র গুচ্ছ ভর্তি পরীক্ষা আয়োজক কমিটি। মেধাতালিকার মাধ্যমেই শিক্ষার্থী ভর্তি করা হতে পারে।

নাম প্রকাশে অনিচ্ছুক গুচ্ছের একটি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, মেধাতালিকা অনুযায়ী শিক্ষার্থী ভর্তি করা হবে। আগামী সোমবার ভর্তি প্রক্রিয়াসহ যাবতীয় বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

এর আগে গত ২২ আগস্ট গুচ্ছের শেষ ধাপের ভর্তি নেওয়া হয়। ভর্তি বিজ্ঞপ্তি অনুযায়ী এবার চার ধাপে শিক্ষার্থী ভর্তি করা হয়। তবে অধিক সংখ্যক আসন ফাঁকা থাকায় ফের ভর্তির সুযোগ দিতে যাচ্ছে গুচ্ছ ভর্তি পরীক্ষা আয়োজক কমিটি।


সর্বশেষ সংবাদ