ক্যাম্পাসে থেকেও শরীয়তপুরে মামলার আসামি জবি শিক্ষার্থী

ছবিতে মো. জাহিদুল ইসলাম ও জবির লোগো
ছবিতে মো. জাহিদুল ইসলাম ও জবির লোগো  © ফাইল ফটো

ক্যাম্পাসে অবস্থান করেও শরীয়তপুরের জাজিরা থানার মুলনা ইউনিয়নের দুই পক্ষের মারামারির ঘটনার মামলায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থী মো. জাহিদুল ইসলামকে আসামি করা হয়েছে। তিনি বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। 

জাহিদুল ইসলাম জানান, গত ১৬ সেপ্টেম্বর রাত ৯টার দিকে জাজিরা থানার মুলনা ইউনিয়নের দুই পক্ষের মধ্যে মারামারি হয়। এই ঘটনার সময় আমি আমার বিশ্ববিদ্যালয়ে ছিলাম। কিন্তু আমাকে মিথ্যা মামলায় আসামি দেওয়া হয়। সমাজিক প্রতিহিংসামূলকভাবে আমাকে হেনস্তা করার জন্য মামলায় দেওয়া হয়। 

তিনি আরও জানান, আমার ক্যারিয়ার যাতে খারাপ কিছু হয় সেই জন্যই এই মামলা দেওয়া হয়েছে। আমার কাছে বিশ্ববিদ্যালয়ের সিসিটিভির ফুটেজ এবং প্রমাণ রয়েছে যে আমি ক্যাম্পাসে উপস্থিত ছিলাম। আমি যেন প্রতিহিংসার শিকার না হই সেই জন্য যথাযথ কর্তৃপক্ষের কাছে বিনিত আবেদন জানাচ্ছি। 

মামলার বিষয়ে জাজিরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান বলেন, তাঁর কাছে যদি ক্যাম্পাসে বা হলে অবস্থান করার  সুস্পষ্ট প্রমাণ থাকে তাহলে আমাদের কাছে  হাজির করুক সেগুলো। আমরা তা যাচাই-বাছাই করে প্রয়োজনীয় ব্যবস্থা নেব। তবে মামলা যেহেতু হয়েছে নিষ্পত্তি করতে কমপক্ষে দুমাস সময় লাগবে। 

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক মোস্তফা কামাল বলেন, বিষয়টি সম্পর্কে আমি জেনেছি। এসপির সঙ্গে এ বিষয়ে আমার কথা হয়েছে। ওই ঘটনার দিন ওই শিক্ষার্থী বিশ্ববিদ্যালয় অবস্থান করেও কীভাবে মামলার আসামি হলো আমি বোধগম্য নয়। ভুক্তভোগী শিক্ষার্থী আমাদের সিসিটিভি ফুটেজ সহ সকল প্রমাণ হাজির করেছে। 

তিনি আরও বলেন, ক্যাম্পাসে অবস্থান করার পরেও তাঁর নামে কিভাবে মামলা হয়েছে বিষয়টি খতিয়ে দেখতে বলেছি। একজন শিক্ষার্থীকে তো মামলা দিয়ে এভাবে হয়রানি করতে পারে না।


সর্বশেষ সংবাদ