ঢাবি অধ্যাপক অহিদুজ্জামানের পদত্যাগ দাবিতে বিএম কলেজে বিক্ষোভ

বিক্ষোভ মিছিল
বিক্ষোভ মিছিল  © টিডিসি ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধ্যাপক ড.এম অহিদুজ্জামান চাঁন মিয়া এবং নোবিপ্রবির সাবেক ভিসির পর্দাবিরোধী বক্তব্য ও হিজাবী শিক্ষার্থীদের হেনস্তার প্রতিবাদে সমাবেশ ও  বিক্ষোভ মিছিল করেন বরিশাল সরকারি ব্রজমোহন (বিএম) কলেজে শিক্ষার্থীরা। বৃহস্পতিবার (৩১ আগস্ট) সকাল ১১ টায় কলেজের জিরো পয়েন্ট চত্ত্বর এলাকায় এ বিক্ষোভ মিছিল করা হয়।  

কলেজের শিক্ষার্থী এস এম হাসান রাজুর সঞ্চালনায় এবং মোঃ মহিউদ্দিনের সভাপতিত্বে এই সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হয়। এসময় তারা ‘হিজাব নিয়ে তালবাহানা চলবেনা, আমার বোনের অধিকার, ছিনিয়ে নিতে দেবো না, আমার বোনের অধিকার ফিরিয়ে দাও,দিতে হবে, নাস্তিকদের আস্তানা ভেঙ্গে দাও উড়িয়ে দাও’ সহ নানান স্লোগান দেন।

আরও পড়ুন: প্রাথমিক বিদ্যালয়ের নেতিবাচক নাম পরিবর্তন শুরু

সমাবেশে শিক্ষার্থীদের পক্ষে সমাজকর্ম বিভাগের ছাত্র মুহাম্মদ রেজাউল করিম বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় ৯২ শতাংশ মুসলমানদের বিশ্ববিদ্যালয়, ঢাকা বিশ্ববিদ্যালয় এদেশের ৯২ শতাংশ মুসলমানদের ভ্যাটের টাকায় পরিচালিত হয়। সুতরাং যেখানে ৯২ শতাংশ ভ্যাট মুসলমানরা দিচ্ছে সেখানে কোনো নাস্তিকদের পদচারণা, উন্মোচনা, বাড়াবাড়ি এদেশের মুসলমানরা সহ্য করবে না।

এ ছাড়াও শিক্ষার্থীরা পর্দাবিরোধী এ বক্তব্যের জন্য অধ্যাপক ড. এম অহিদুজ্জামান চাঁন মিয়াকে দ্রুত পদত্যাগ এবং আইনের আওতায় আনার আহ্বান জানান ।

সমাবেশ শেষে শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল নিয়ে পুরো ক্যাম্পাস এবং ক্যাম্পাসের সামনে মেইন রোড প্রদক্ষিণ  করে সমাবেশ স্থলে এসে মিছিলটি শেষ করেন। 


সর্বশেষ সংবাদ