সিএ পরীক্ষায় ৩ কোর্সে ছাড় পাবেন জবির ফিন্যান্সের শিক্ষার্থীরা

আইসিএবি ও জবির ফিন্যান্স বিভাগের চুক্তি
আইসিএবি ও জবির ফিন্যান্স বিভাগের চুক্তি  © টিডিসি ফটো

ইন্সটিটিউট অব চার্টার্ড অ্যাকাউন্টস অব বাংলাদেশ (আইসিএবি) এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স বিভাগের মাঝে সমঝোতা স্মারক চুক্তি স্বাক্ষরিত হয়েছে৷ চুক্তির আওতায় বিভিন্ন সুবিধা পাবেন বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স বিভাগের শিক্ষার্থীরা। মঙ্গলবার (২৯ আগস্ট ) জবির ফিন্যান্স বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মোহাম্মদ ছগীর হোসেন খন্দকারের সভাপতিত্বে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে এই সমঝোতা স্মারক চুক্তি স্বাক্ষর হয়। 

চুক্তির আওতায়, শিক্ষা, গবেষণা এবং সুনির্দিষ্ট ক্ষেত্রগুলোতে  অন্যান্য বিনিময় ও পারষ্পরিক সহযোগিতামূলক কার্যক্রমসহ বিভিন্ন সুবিধা লাভ করবে আইসিএবি এবং জবির ফিন্যান্স বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা। 

এ বিষয়ে জবি ফিন্যান্স বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মোহাম্মদ ছগীর হোসেন খন্দকার বলেন, চুক্তির আওতায় ফিন্যান্স বিভাগের শিক্ষার্থীরা সিএ পরীক্ষায় ৩টি কোর্সে ছাড় পাবেন। শিক্ষার্থীদের ফাউন্ডেশন লেভেলের ৩টি কোর্সের পরীক্ষা দিতে হবে না। আমরা ভবিষ্যতে আইসিএবি এর সাথে সমন্বয় করে সিলেবাস তৈরি করব যাতে আমাদের শিক্ষার্থীদের জন্য সুবিধা হয়। 

এই অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ, বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক ড. মো: গোলাম মোস্তফা, আইসিএবি'র প্রেসিডেন্ট জনাব মো: মনিরুজ্জামান এফসিএ, আইসিএবি'র ভাইস প্রেসিডেন্ট (এডুকেশন এন্ড এক্সামিনেশন) ইয়াসিন মিয়া এফসিএ, আইসিএবি এর ভাইস প্রেসিডেন্ট (অপারেশন এন্ড মেম্বারস সার্ভিস) এমবিএম লুৎফুল হাদী এফসিএ। এছাড়া ফিন্যান্স বিভাগের শিক্ষক-শিক্ষার্থী ও আইসিএবি এর অতিথিবৃন্দ সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।


সর্বশেষ সংবাদ